Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বীর মুক্তিযোদ্ধার সন্তানকে গলা কেটে হত্যার চেষ্টা

তিন দিনেও মামলা নেয়নি থানা-পুলিশ

আপডেট : ০৭ জুলাই ২০২২, ১০:৫২

কুমারখালীতে বীর মুক্তিযোদ্ধার ছেলের ওপর হামলার প্রতিবাদ এবং বিচারের দাবিতে গতকাল কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পরিবার ও এলাকাবাসীর মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় এক বীর মুক্তিযোদ্ধার সন্তানকে গলা কেটে হত্যার চেষ্টার তিন দিনেও মামলা নেয়নি থানা-পুলিশ। এ ঘটনায় গতকাল বুধবার সকালে কুষ্টিয়ার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

প্রতিপক্ষের হামলায় আহত বীর মুক্তিযোদ্ধার সন্তান রওশন আলী (৪৫) গুরুতর আহত অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার সকালে কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের সাঁওতা গ্রামের আমতলা বাজার এলাকায় বীর মুক্তিযোদ্ধা আজমত আলী শেখের ছেলে রওশন আলীর ওপর হামলার ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জেরে রামদা, হাত কুড়ালসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে তাঁকে গলা কেটে ও এলোপাতাড়ি মারধর করে স্থানীয় একটি পক্ষ।

এ ঘটনায় সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও তিন-চারজনের বিরুদ্ধে অভিযোগ এনে পরপর তিন দিন কুমারখালী থানায় লিখিত অভিযোগ জমা দেন ভুক্তভোগী পরিবার। তবে পুলিশ অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করেনি বলে অভিযোগ রওশনের পরিবারের। এ নিয়ে জেলাজুড়ে আলোচনা-সমালোচনা চলছে বলে জানা গেছে।

অভিযুক্তরা হলেন কুমারখালীর চাপড়া ইউনিয়নের সাঁওতা গ্রামের সাইদুল ইসলাম ওরফে সাবদুল (৫৮), কাশেম জোয়ার্দার (৫০), খোকন ও শামিম, মোশারফ হোসেন ওরফে মছেন ও তুজাম এবং বিপুল।

গতকাল মানববন্ধনে রওশন আলীর বাবা বীর মুক্তিযোদ্ধা আজমত আলী শেখ বলেন, ‘ঘটনার তিন দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত থানায় মামলা রেকর্ড করেনি পুলিশ। ঘটনার দিন থেকে পরপর তিন দিন থানায় অভিযোগ দেওয়া হয়। তিন দিন থানায় ধরনা দিয়ে কোনো সমাধান হয়নি। প্রতিপক্ষের কাছে থেকে ঘুষ নিয়ে পুলিশ অভিযুক্ত আসামিদের পক্ষ নিয়েছে। পুলিশ মামলা না নিলে আমরা কুষ্টিয়া আদালতে মামলা করব। আমরা অপরাধীদের বিচার চাই।’

বাদী রওশনের স্ত্রী ফেরদৌসী খাতুন বলেন, ‘মামলার জন্য অভিযোগ দেওয়ার তিন দিনেও রেকর্ড করেনি পুলিশ। থানায় গিয়ে প্রতিদিনই আমরা হয়রানির শিকার হচ্ছি। পুলিশ আসামিদের কাছে টাকা খেয়ে আমাদের সঙ্গে অবিচার করছে। তা ছাড়া আসামিরা প্রতিনিয়ত হত্যার হুমকি দিচ্ছেন। আমরা জান-মাল নিয়ে ভয়ে আছি।’

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, ‘আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব। অভিযোগটি তদন্ত করা হচ্ছে। পরে মামলা নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    ব্লাড ক্যানসারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়াতে ভাবা হচ্ছে: শিক্ষামন্ত্রী

    আওয়ামী লীগ নেতার বাড়িতে গুলি, রিমান্ডে মুখ খোলেনি আসামি

    বিএনপিকে কর্মসূচি পালন করতে দেওয়াও একটা প্রতারণা: ফখরুল

    শোক দিবস উপলক্ষে এতিমদের খাবার বিতরণ করল র‍্যাব

    সেনাবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু আজ থেকে