Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

পদত্যাগ করেছেন ব্রিটিশ সরকারের দুই মন্ত্রী, চাপে বরিস জনসন 

আপডেট : ০৬ জুলাই ২০২২, ১১:২৬

পদত্যাগ করেছেন ব্রিটিশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ ও অর্থমন্ত্রী ঋষি সুনাক। ছবি: রয়টার্স  পদত্যাগ করেছেন ব্রিটিশ সরকারের দুই মন্ত্রী। তাঁরা হলেন ব্রিটেনের অর্থমন্ত্রী ঋষি সুনাক ও স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। কোভিড লকডাউনে আইন ভেঙে পার্টি করার অভিযোগ থেকে মুক্তি পেতে না পেতেই দুই মন্ত্রীর পদত্যাগ বরিস জনসন ও তাঁর সরকারের জন্য বেশ বড় ধরনের হুমকি বলেই মনে করা হচ্ছে। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার ঋষি সুনাক ও সাজিদ জাভিদ একজনের পদত্যাগের ঘোষণা দেওয়ার মাত্র কয়েক মিনিটের মাথায় অপরজন পদত্যাগের ঘোষণা দেন।

এই দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে তাঁদের পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগের কারণ হিসেবে তাঁরা মান বজায় রেখে বরিস জনসনের সরকার পরিচালনার সক্ষমতার দিকেই ইঙ্গিত করেছেন।

সাজিদ জাভিদ বলেছেন, বরিস জনসনের একগাদা কেলেঙ্কারির পর তিনি জাতীয় স্বার্থ বজায় রেখে বরিস জনসন সরকার পরিচালনা করতে পারবেন এ বিষয়ে আস্থা হারিয়ে ফেলেছেন। এই অবস্থায় দায়িত্ব পালনে তাঁর বিবেক সায় দিচ্ছে না। তিনি আরও বলেছেন, ‘অনেক আইনপ্রণেতাসহ সাধারণ জনগণই মনে করে বরিস জনসন জাতীয় স্বার্থ বজায় রেখে সরকার পরিচালনা করতে সক্ষম নন।’ 

বরিসের কাছে পদত্যাগপত্রে জাভিদ লিখেছেন, ‘আমি দুঃখের সঙ্গে বলতে চাই, আমার কাছে স্পষ্ট হয়ে গেছে যে আপনার নেতৃত্বে বর্তমান পরিস্থিতির কোনো পরিবর্তন হবে না। তাই আপনি আমার আস্থা হারিয়েছেন।’ 

এদিকে অর্থমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, তিনি অনিচ্ছা সত্ত্বেও এই সিদ্ধান্ত নিয়েছেন। কারণ যেভাবে সরকার চলছে, সেভাবে চলতে পারে না। তিনি এক টুইটে বলেছেন, ‘জনগণের আশা, সরকার সবকিছু সঠিক ও যথাযথভাবে পরিচালনা করবে।’ তাঁর মতেও বরিস জনসন সরকার পরিচালনার ক্ষেত্রে যথাযথ দক্ষতার পরিচয় দিতে পারেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ইউক্রেন যুদ্ধে ৮০ হাজার রুশ সেনা হতাহত: পেন্টাগন

    খরচ কমাতে নগদ অর্থ ব্যবহারে ঝুঁকেছে ব্রিটিশরা!

    ইউক্রেন বন্দর ছাড়ল আরও ৪ শস্যবাহী জাহাজ

    ইউক্রেনকে আরও ১০০ কোটি ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

    আরও তিনটি শস্যবাহী জাহাজ ইউক্রেন ছেড়েছে

    যুদ্ধ বন্ধে সির সঙ্গে কথা বলতে চান জেলেনস্কি 

    অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে উপবৃত্তির টাকা হাপিস

    ঢামেক হাসপাতালে অন্তঃসত্ত্বার মৃতদেহ রেখে পালিয়েছে ২ নারী

    পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

    ৬০০ টি-টোয়েন্টি খেলা প্রথম ক্রিকেটার পোলার্ড

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর