Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মুলাদীতে বাড়ছে করোনার সংক্রমণ

আপডেট : ০৫ জুলাই ২০২২, ১৩:১৪

প্রতীকী ছবি মুলাদীতে আবার বাড়ছে করোনা সংক্রমণ। গত তিন দিনে ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনার প্রাদুর্ভাব কিছুটা কমে যাওয়ায় কয়েক মাস হাসপাতালের কোভিড বুথে পরীক্ষা প্রায় বন্ধ ছিল। গত ৩০ জুন থেকে বুথে পুনরায় করোনা পরীক্ষা শুরু করা হয়।

গতকাল সোমবার ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। হাসপাতালের করোনা ইউনিটে ৩০ জনের নমুনা পরীক্ষা এই রোগী শনাক্ত হয়। এদের মধ্যে ৩ জন নারী ও ৩ জন পুরুষ। গত রোববার ২১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের এবং শনিবার ২৭ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়। তিনদিনে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ২৭ শতাংশ।

উপজেলা স্যানেটারি পরিদর্শক জানাহারা বেগম জানান, করোনা সংক্রমণ কমে যাওয়ায় হাসপাতালের করোনা ইউনিট বুথে পরীক্ষা বন্ধ করা হয়েছিল। ২-১ জন রোগী এলে ল্যাবে পরীক্ষা করা হতো। হঠাৎ করে আবার করোনা সংক্রমন বেড়ে গেছে। তাই বুথে পরীক্ষা শুরু হয়েছে। তিন দিনে করোনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ৩০ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্টাফসহ ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

জানা গেছে, করোনার তৃতীয় ঢেউয়ের সময়ে মুলাদী উপজেলা করোনার অন্যতম হটস্পটে পরিণত হয়েছিল। চলতি বছর ২৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত টানা ৫০ শতাংশের বেশি রোগী শনাক্ত হয়েছিল। এর মধ্যে কোনো কোনো দিন শনাক্তের হার ৭০ শতাংশেরও বেশি ছিল বলে জানিয়েছেন হাসপাতালের করোনা পরীক্ষা ইউনিট।

করোনা রোগী শনাক্তের হার ঊর্ধ্বমুখী হলেও বুস্টার ডোজের টিকায় তেমন সারা মিলছে না বলে জানান সংশ্লিষ্টরা। গত ৩০ জুন পর্যন্ত উপজেলায় মাত্র ২৮ হাজার ৫০০ জন করোনার বুস্টার ডোজ নিয়েছেন।

উপজেলা সমন্বিত টিকাদান কর্মসূচির সমন্বয়ক মো. আল মামুন কবির মিয়া জানান, টিকা কার্যক্রম অনেকটা সহজ করা হয়েছে। টিকা কার্ড ছাড়াই শুধু জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকা দেওয়া যাচ্ছে। এরপরও সাধারণ মানুষের মধ্যে টিকা গ্রহণের আগ্রহ তুলনামূলক কম। তবে টিকাদান কর্মীরা ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক, টিকাকেন্দ্রসহ তৃণমূল পর্যায়ে প্রচারণা চালাচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইয়েদুর রহমান বলেন, জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত ব্যক্তিরা চিকিৎসকের শরণাপন্ন হলে নমুনা পরীক্ষা হচ্ছে। পরীক্ষার সংখ্যা বাড়লে আক্রান্তের হার আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    বস্তাপ্রতি ২৫০ টাকা বাড়ল চালের দাম

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    বস্তাপ্রতি ২৫০ টাকা বাড়ল চালের দাম