Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

যে রাঁধে সে চুলও বাঁধে

আপডেট : ০৫ জুলাই ২০২২, ১১:২২

মডেল: অর্পিতা। ছবি: মঞ্জু আলম ঈদ সমাগত। ঘরে ঘরে শুরু হয়ে গেছে নানা রকম প্রস্তুতি। হবেই-বা না কেন? ঈদটা যে কোরবানির। রান্নাবান্না, কাটাকুটিসহ কত কাজ এই ঈদে! দিনটা প্রায় কেটেই যাবে রান্নাঘরে হাতা-খুন্তি আর তেল-মসলা নেড়েচেড়ে। এত সব কাজের ভিড়ে নিজেকেও তো একটু মেলে ধরা চাই—একটু সাজগোজ না হলে ঈদটাই যে ঠিকঠাক জমবে না। তবে সাজগোজটাও করতে হবে একটু ভেবেচিন্তে, একটু গুছিয়ে। এই ধরা যাক চুলের সাজের কথা। চুল ছেড়ে রাখতে কার না ভালো লাগে; কিন্তু কাজের জায়গায় যত বিড়ম্বনা এই খোলা চুল নিয়ে। মুখে এসে পড়বে, চোখ ঢেকে দেবে। বারবার হাত দিয়ে চুল সরাতে হবে। চুল সরিয়ে আবার হাত ধুতে হবে কিংবা তেল-মসলা মাখা হাত ধুয়ে চুল সরাতে হবে। আপনি হয়তো ঝুঁকে কোনো কাজ করছেন, হুট করেই খুলে গেল আলগা করে বাঁধা আপনার হাতখোঁপাটি। পড়ল কোনো খাবারের ওপর, আবার ঝরা চুলও উড়ে গিয়ে পড়তে পারে খাবারে। সে খাবারটিই অতিথির পাতে। একবার ভাবুন, কী বাজে ব্যাপারটাই না হবে।

তো, এসব ঝামেলা এড়াতে ঈদের আগেই ঠিক করে ফেলুন ঈদের দিনে রান্নার সময় আপনার চুল বাঁধার পরিকল্পনা। কেমন করে চুল বাঁধলে আপনার সাজটাও হবে ঠিকঠিক আবার এত সব ঝামেলাও এড়ানো যাবে স্বস্তির সঙ্গে। পরামর্শ দিচ্ছেন রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন। তিনি বলেন, চুল বাঁধার ক্ষেত্রে বয়স, ব্যক্তিত্বের সঙ্গে গরমের আরাম বিষয়টিও মাথায় রাখতে হবে।

যে রাঁধে সে চুলও বাঁধে

ছোট বা মাঝারি দৈর্ঘ্যের চুলের জন্য বা পাতলা চুলের জন্য খোঁপা, মেসিবান, পনিটেইল, সাইড পনিটেইল, ফ্রেঞ্চব্রেড–সবই চলতে পারে। সামনের দিকে চুল যাতে না ওড়ে, সে জন্য অল্প স্প্রে বা মুজ ব্যবহার করতে পারেন। চুল লম্বা এবং খুব ঘন হলে পনিটেইল–জাতীয় হেয়ার স্টাইল করতে পারেন। এ ক্ষেত্রে পনিটেইল বেঁধে নেওয়ার পর হাতে গোল করে পেঁচিয়ে রাবারব্যান্ড বা পছন্দসই ফুলের, পার্লের, পাথরের যেকোনো ক্লিপে আটকে নিন কিংবা গুঁজে দিতে পারেন একটা-দুটো তাজা যেকোনো ফুল। কানের পাশ থেকে একটা-দুটো চুলের গোছা আটকে থাকা অংশ থেকে টেনে বের করে রাখলে একটা স্টাইলিশ মেসি লুক আসবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জগদ্ধাত্রী একাই এক শ

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    সরকারের নজর জাতিসংঘের মানবাধিকার প্রধানের সফরে

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    বিসিএস ভাইভা প্রস্তুতি: ভালো উপস্থাপনা জরুরি

    চবির হলে ৪ ছাত্রলীগ নেত্রীর মধ্যে মারামারি, তদন্ত কমিটি গঠন

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা