Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

কেমন হবে ঈদের জামা

আপডেট : ০৫ জুলাই ২০২২, ১০:২৭

ছবি সৌজন্য: রঙ বাংলাদেশ হুটহাট বৃষ্টি পড়লেও ঈদুল আজহায় গরম থাকবে বলেই আভাস পাওয়া যাচ্ছে। ফলে ফুরফুরে মেজাজে শিশু যাতে ঘুরে বেড়াতে পারে তাই সুতির ঢিলেঢালা পোশাক কিনতে হবে। একদম পাতলা, হাতা কাটা ও ঢিলেঢালা পোশাকে খুব সহজেই বাতাস ঢোকে। তাই খুব বেশি ঘামার আশঙ্কা নেই। গরমে শিশুর পোশাক নির্বাচনের বেলায় সুতি ও লিনেন কাপড়ের কোনো বিকল্প নেই। শিশুদের জন্য আঁটসাঁট কাপড়ের পরিবর্তে ঢিলেঢালা পোশাক বাছাই করাই ভালো।

দেশীয় ফ্যাশন হাউসগুলো এসব বিষয় বিবেচনায় রেখে শিশুদের জন্য় ঈদের পোশাক নিয়ে এসেছে। পোশাকের নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি ও ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও যুক্ত হয়েছে পোশাক নকশার পরিকল্পনায়।

প্রায় সব ফ্যাশন হাউসই এবারের ঈদ কালেকশন তৈরি করেছে আরামদায়ক কাপড়ে। বিভিন্ন ধরনের কটন, স্লাব কটন, লিনেন, হাফসিল্ক, জর্জেট, এন্ডি সিল্ক কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে ধূসর, হালকা বাদামি, মেরুন, সাদা, কালো, ক্রিম, মিন্ট, লাল, পিংক, সবুজ, নীল, লেমন গ্রিন, পিচ, সি গ্রিন। আর সহকারী রং হিসেবে আছে ম্যাজেন্টা, আকাশি, মাস্টার্ড ইয়েলো। পোশাকের নকশায় বিভিন্ন ভ্যালু অ্যাডেড মিডিয়া ব্যবহার করা হয়েছে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রয়ডারি ইত্যাদি।

কেনাকাটা
ঈদকে কেন্দ্র করে শিশুদের জন্য পোশাক এনেছে দেশীয় ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ, অঞ্জন’স, দেশাল, যাত্রা, ক্যাটস আই কিডস, লা রিভ, শৈশব, আড়ং, নিপুণ, মেনজ ক্লাব ইত্যাদি। এ ছাড়া নিউমার্কেট, উত্তরা রাজলক্ষ্মী সুপার মার্কেট, সুবাস্তু নজরভ্যালি, সীমান্ত স্কয়ার, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিং সেন্টারে পাওয়া যাবে শিশুর ঈদের পোশাক। প্রতিটি জেলা শহরের সুপার মার্কেট বা হকার মার্কেটেও পাওয়া যাবে শিশুদের ঈদের পোশাক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে জনপ্রিয় ফ্যাশন হাউসের পোশাক কেনা যাবে অনলাইনে। এ জন্য প্রতিষ্ঠানগুলোর ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ এবং ওয়েবসাইটে খোঁজ রাখতে হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দিনভর ভোগান্তি শেষে বিকেলে প্রত্যাহার

    বরগুনার ঘটনায় আমরা সবাই ব্যথিত: ডিআইজি

    পাহাড় কেটেও পার পেয়ে গেছেন ইউপি সদস্য

    কৃষি শিক্ষা ও গবেষণার পথিকৃত ৬২ বছরে

    বেহাল সড়কে সীমাহীন ভোগান্তি মানুষের

    ‘আয়ের সঙ্গে ব্যয়ের হিসাব মেলে না’

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ভারতকে বলেছি শেখ হাসিনা সরকারকে টেকাতে করণীয় সব করতে: পররাষ্ট্রমন্ত্রী

    ডিম–মুরগির দাম বাড়লেও স্বস্তিতে নেই নরসিংদীর খামারিরা

    আসন্ন শীতেই তীব্র গ্যাস সংকটে পড়তে যাচ্ছে জার্মানি