Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মেঘনা নদীতে লঞ্চঘাট থেকে ১৮০০ লিটার চোরাই ডিজেল জব্দ

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৮:৪৫

মেঘনা নদীর দশানী লঞ্চঘাট এলাকা থেকে জব্দকৃত ১ হাজার ৮০০ লিটার চোরাই ডিজেল। ছবি: আজকের পত্রিকা  চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ও কোস্টগার্ডের যৌথ অভিযানে মেঘনা নদীর দশানী লঞ্চঘাট এলাকা থেকে ১ হাজার ৮০০ লিটার চোরাই ডিজেল জব্দ করা হয়েছে। জব্দকৃত তেলের বাজার মূল্য ১ লাখ ৪৪ হাজার টাকা। 

আজ সোমবার দুপুরে মতলব উত্তর উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহর নেতৃত্বে উপজেলার দশানী লঞ্চঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। 

স্থানীয়দের অভিযোগ, মেঘনা নদীর কয়েকটি অংশে তেলবাহী ট্যাংকার ও জাহাজ অতিক্রমের সময় জাহাজ কর্মচারীদের যোগসাজশে স্থানীয় তেল চোরাকারবারি চক্র স্বল্প মূল্যে ভোজ্য ও জ্বালানি তেল নামিয়ে দীর্ঘদিন যাবৎ পাচার করে আসছে। বছরের পর বছর ধরে তেলের চোরাকারবার চললেও কোনো প্রতিকার বা শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয় না। প্রতিদিন সন্ধ্যা হলেই নদীর বুকে নোঙর করা তেলের জাহাজ থেকে চোরাকারবারিদের তেল চুরির মহোৎসব শুরু হয়। চলে গভীর রাত পর্যন্ত। তেল চোরাকারবারিরা নদীর পাড়ে অবৈধ দোকান গড়ে তুলেছে। চোরাই তেল ওসব দোকান হয়ে পাইকারি ও খুচরা গ্রাহকদের কাছে পৌঁছে যায়। ছোট দোকান, অয়েল ফিলিং স্টেশন, গাড়ির গ্যারেজ, বড় শিল্পকারখানাসহ বিভিন্ন জায়গাতেই ওই চোরাই তেল যায়। 

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা সহকারী (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ বলেন, ‘মেঘনা নদীতে চলাচলকারী বিভিন্ন জাহাজ থেকে অবৈধভাবে তেল নামিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ব্যবসা করে আসছে অভিযোগ আসে। এ উপজেলার মেঘনা নদীর তীর মোহনপুর, দশানী, বাহাদুরপুর, সটাকীসহ কয়েকটি স্থানে এ কাজ হয় বলে জানতে পেরে অভিযানে নামি। অভিযানে প্রায় ১ হাজার ৮০০ লিটার ডিজেল জব্দ করা হয়েছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায় মরা মাতামুহুরি

    অধ্যক্ষের পর এবার মারা গেলেন উপাধ্যক্ষও

    ৮ মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগ, প্রধান হুজুর পলাতক

    রামগতিতে মেঘনায় ভেসে উঠল মৃত ডলফিন

    চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি জিওন, সাধারণ সম্পাদক সাঈদ

    চট্টগ্রাম গণপরিবহনের নতুন ভাড়া কার্যকর, সর্বনিম্ন ভাড়া ১০ টাকা

    ভরা বর্ষায় মরা মাতামুহুরি

    পার্বত্য চট্টগ্রামে সামরিক শাসন চলছে: সন্তু লারমা

    মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন বিবাহিতরাও

    অ্যাকাউন্টের পাসওয়ার্ড হাতিয়ে উপবৃত্তির টাকা হাপিস

    ঢামেক হাসপাতালে অন্তঃসত্ত্বার মৃতদেহ রেখে পালিয়েছে ২ নারী