Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বীর মুক্তিযোদ্ধার মেয়ের ৫ কোটি টাকার মানহানি মামলা

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৯:১২

 মির্জাগঞ্জ উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দেউলী গ্রামের খন্দকার খায়ের উল ইসলামের বিরুদ্ধে ৫ কোটি টাকার একটি মানহানি মামলা হয়েছে। গত ২৯ জুন একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা এম এ আশ্রাব খানের (মৃত) মেয়ে জান্নাতুন নাহার জুঁই এই মামলা করেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, খন্দকার খায়ের উল ইসলাম চলতি বছরের ২০ এপ্রিল ‘দৈনিক মুক্ত খবর’ নামের একটি পত্রিকায় বীর মুক্তিযোদ্ধা মরহুম এম এ আশ্রাব খানের মানসম্মান ক্ষুণ্ন করার অসৎ উদ্দেশ্যে মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রচার করেন। মামলার বাদী ওই পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ পাঠালে কর্তৃপক্ষ তা প্রকাশও করে। কিন্তু এরপরও বিবাদী ওই সংবাদকে পুঁজি করে এম এ আশ্রাব খানকে জীবিত দেখিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে বাদীর মুক্তিযোদ্ধা পিতার মানসম্মান ক্ষুণ্ন করার জন্য একটি ভুয়া আবেদন করেন, যা পরবর্তী সময়ে বাতিল হয়ে যায়। 

সবশেষ গত ২৮ জুন বাদীর ঘরের সামনের রাস্তায় এসে হুমকি দিয়ে বিবাদী খন্দকার খায়ের উল ইসলাম বাদীকে বলেন, ‘তোর বাবা কোনো মুক্তিযোদ্ধা না। তোর বাবার বিরুদ্ধে অনেক টাকাপয়সা খরচ করে “মুক্ত খবর” পত্রিকায় সে যে মুক্তিযোদ্ধা না তা লিখিয়া ছাপাইয়া সমগ্র দেশে ছড়াইয়া দিয়েছি। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়েও অভিযোগ দিছি। সেটা বাতিল করছে তো কী হয়েছে। আমি সর্বত্র বলে বেড়াব তোর বাপ একটা রাজাকার। আমি পোস্টার ছাপাইতে দিছি, বিভিন্ন জায়গায় পোস্টার লাগাইয়া দিব। তোর বাপের মানসম্মান ধুলায় মিশিয়ে দিব। তুই পারলে কিছু করিস। আমার হাত অনেক লম্বা। আমাকে কিছুই করতে পারবি না।’ 

এই মামলার বিবাদী খন্দকার খায়ের উল ইসলাম পত্রিকায় মিথ্যা অপপ্রচার ও মিথ্যা অভিযোগ করে বাদীর বীর মুক্তিযোদ্ধা বাবার অপূরণীয় ক্ষতি সাধন করেছেন। এতে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি। 

মির্জাগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক স্বপন কুমার দাস মামলাটি গ্রহণ করে পটুয়াখালী জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতির কাছে প্রাথমিক সত্যতা যাচাইয়ের জন্য তদন্তের নির্দেশ দিয়েছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    দেড় ঘণ্টার ব্যবধানে কিশোর-কিশোরীর আত্মহত্যা

    স্কুলছাত্রীর সন্তান প্রসব, প্রাইভেট টিউটরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

    ধর্ষণে অন্তঃসত্ত্বা বুদ্ধি প্রতিবন্ধী, ৩ দিনের রিমান্ডে উপসচিব

    বিয়ের দাবিতে ‘প্রেমিকে’র বাড়িতে তরুণীর অনশন

    মাসুদ রানা ও কুয়াশা সিরিজের স্বত্ব: আপিলের অনুমতি পেলেন আনোয়ারের উত্তরাধিকারীরা

    মেরামতকারী থেকে কারখানার মালিক স্বপন, দৈনিক বিক্রি ২০০ নকল ফোন

    পুরোনো কথা মনে করে আমিরের চোখে জল

    ৬০০ টি-টোয়েন্টি খেলা প্রথম ক্রিকেটার পোলার্ড

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর

    সিঙ্গাপুরে চিকিৎসাধীন র‍্যাব কর্মকর্তার মৃত্যু

    শেষ হলো তাজিয়া মিছিল