Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

সার্ভার বন্ধ করায় মিঠাপুকুর থেকে ফেরত গেল এডিপির ৬৮ লাখ টাকা

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৬:৫৮

সার্ভার বন্ধ করায় মিঠাপুকুর থেকে ফেরত গেল এডিপির ৬৮ লাখ টাকা রংপুরের মিঠাপুকুর থেকে এবারও ফেরত গেল বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) ৬৮ লাখ টাকা। এর আগে দুইবার এডিপির সমুদয় টাকা ফেরত দিতে হয়েছে। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মজনু মিয়া।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে এ উপজেলায় এডিপির বরাদ্দ ছিল ১ কোটি ২০ লাখ টাকা। বরাদ্দ পাওয়া টাকায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়। প্রকল্পগুলোর মধ্যে ৯টি প্রকল্পের অনুকূলে বরাদ্দ ছিল ৬৮ লাখ ৫৪ হাজার টাকা। ৯টি উন্নয়ন প্রকল্পের মধ্যে ৬টি ঠিকাদারের মাধ্যমে ও ৩টি প্রকল্প কমিটি দিয়ে বাস্তবায়ন করা হয়।

কিন্তু কাজ সম্পন্ন করার পরও বিল পাননি বলে জানান ঠিকাদারেরা।

এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, বিভিন্ন কারণে অর্থবছরের শেষ দিনে গত ২৮ জুন উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে বিল দাখিল করা হয়।

বিষয়টি নিয়ে কথা হয় উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মজনু মিয়ার সঙ্গে। তিনি জানান, গত অর্থবছরের শেষ দিন নির্ধারণ করা ছিল ২৮ জুন রাত ১২টা পর্যন্ত। উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে ২৮ জুন শেষ মুহূর্তে বিল দাখিল করা হয়েছিল। অর্থ ছাড়ের চেষ্টা করা হয়েছিল কিন্তু অর্থ মন্ত্রণালয়ের সার্ভার বন্ধ হয়ে যাওয়ায় উন্নয়ন প্রকল্পের অনুকূলে দাখিল করা বিল ছাড় করা সম্ভব হয়নি। এ কারণে এডিপির ৬৮ লাখ ৫৪ হাজার টাকা ফেরত চলে যায়। এর আগেও দুইবার বরাদ্দ পাওয়া এডিপির অর্থে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে না পারায় অর্থ ফেরত দিতে হয়েছে।

হিসাবরক্ষণ কার্যালয় সূত্রে জানা যায়, এই প্রথম ২৮ জুন অর্থবছরের শেষ দিন নির্ধারণ করা হয়। এর আগে অর্থবছরের শেষ দিন ছিল ৩০ জুন রাত ১২টা পর্যন্ত।

এডিপির অর্থ ফেরত প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমাতুজ জোহরা বলেন, ঠিকাদারেরা কাজ করেছে। তাঁদের তো বিল দিতেই হবে। সার্ভার বন্ধ হয়ে যাওয়ায় হিসাবরক্ষণ বিভাগ অর্থ ছাড় করতে পারেনি। তবে অর্থ মন্ত্রণালয়ে যোগাযোগ করা হচ্ছে। সমস্যার সমাধান হবে বলে আশা করা যাচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে 

    ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে 

    দেড় ঘণ্টার ব্যবধানে কিশোর-কিশোরীর আত্মহত্যা

    মিসরীয় বউ নিয়ে ঘরে ফিরলেন বাংলাদেশি যুবক

    ধর্ষণে অন্তঃসত্ত্বা বুদ্ধি প্রতিবন্ধী, ৩ দিনের রিমান্ডে উপসচিব

     ৯৯৯ এ কল দিয়ে সেবা না পাওয়ার অভিযোগ বৃদ্ধ দম্পতির

    জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে 

    ধীর লয়ের সেই তর্জনী আর উঠবে না কোনো দিন

    সবুজ আপেল

    হাতিয়ায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: জীবিত উদ্ধার ৪, নিখোঁজ ১৩ জেলে

    উধুনিয়া বিলে নৌকায় মিনি ক্যাসিনো, আটক ৪

    কাউখালীতে অস্ত্রসহ গ্রেপ্তার ৩