Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

শিক্ষক বাতায়নে দেশ সেরা কনটেন্ট নির্মাতা শাহাকুল

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৩:২৮

শিক্ষক শাহাকুল ইসলাম। ছবি: আজকের পত্রিকা শিক্ষক বাতায়নে দেশ সেরা কনটেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন নাটোরের বাগাতিপাড়ার শাহাকুল ইসলাম। আজ সোমবার সকালে শিক্ষক বাতায়নের ওয়েবসাইটে দেখে বিষয়টি নিশ্চিত করেন তিনি। এর আগে গতকাল রোববার সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) বিভাগ শিক্ষক বাতায়নের কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ তাঁকে দেশসেরা কনটেন্ট নির্মাতা ঘোষণা করেন।

শিক্ষক শাহাকুল ইসলাম উপজেলার মাড়িয়া গ্রামের বাসিন্দা। তিনি নাটোর সদর উপজেলার গাংগইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

জানা গেছে, শাহাকুল ইসলাম ২০১০ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। তারপর থেকে শিশুদের বই লেখালেখির পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে নানা কার্যক্রম পরিচালনা করে আসছেন। শিক্ষক বাতায়নে শিক্ষকদের সংযুক্ত, কনটেন্ট আপলোডে উদ্বুদ্ধ করা, শিক্ষকদের বিভিন্ন ডিজিটাল কাজে সহায়তা করার কাজগুলো দায়িত্বের সঙ্গে পালন করেন তিনি। শিক্ষক বাতায়নে তাঁর ৭২টি কনটেন্ট, ২৪টি ব্লগ, ১০৫টি ছবি এবং অনেকগুলো ভিডিও কনটেন্ট ও বিভিন্ন লেখা আপলোড করা হয়েছে।

২০২০ সালে তাঁর লেখা শিশুতোষ গ্রন্থ ‘উল্লাস’ ছাড়াও ৮টি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এ ছাড়া তিনি বিভিন্ন সামাজিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন। যার স্বীকৃতি হিসেবে ২০২১ সালে নাটোর জেলার শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন শাহাকুল ইসলাম।

এ বিষয়ে শিক্ষক শাহাকুল ইসলাম বলেন, ‘এমন সাফল্যে আমি খুবই খুশি। পরিশ্রম করলে সফলতা অবশ্যই পাওয়া যায়। আবার কর্মের স্বীকৃতি পেলে কাজের স্পৃহা এবং দায়িত্বও অনেকগুণ বেড়ে যায়। আমাকে দেশ সেরা কনটেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত করায় বাতায়নের কর্তৃপক্ষ ও সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।’

নাটোর সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহমুদুজ্জামান বলেন, শাহাকুল ইসলাম শিক্ষা সংক্রান্ত সকল বিষয়ে একজন দক্ষ শিক্ষক হিসেবে উপজেলায় পরিচিত। তিনি কম্পিউটার ও অনলাইনের কাজে পারদর্শী। সব মিলিয়ে তিনি একজন ভালো শিক্ষক।

দেশের সর্বস্তরের শিক্ষকদের জনপ্রিয় ওয়েব পোর্টাল এই শিক্ষক বাতায়ন। সরকারের এটুআই বিভাগের তত্ত্বাবধানে শিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা ও বাস্তবায়নে এ ওয়েব পোর্টাল শিক্ষক ও শিক্ষার্থীদের ডিজিটাল পাঠদান পদ্ধতির অন্যতম প্ল্যাটফর্ম। প্রতি মাসেই এটুআই সম্মাননা স্বরূপ কয়েকটি ক্যাটাগরিতে সেরাদের নিয়ে নির্বাচন করা হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    কাউন্সিলরের সালিসে বিচার না পেয়ে যুবকের আত্মহত্যার অভিযোগ

    শেরপুরে বাসের চাপায় নিহত ২, আহত ৪

    রাবির ‘এ’ ইউনিটের লিখিত ও ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ

    বগুড়ায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে সাংবাদিক নিহত, আহত ৪ 

    গাজীপুরে প্রাইভেট কার থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার

    পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু 

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ভারতকে বলেছি শেখ হাসিনা সরকারকে টেকাতে করণীয় সব করতে: পররাষ্ট্রমন্ত্রী

    ডিম–মুরগির দাম বাড়লেও স্বস্তিতে নেই নরসিংদীর খামারিরা

    আসন্ন শীতেই তীব্র গ্যাস সংকটে পড়তে যাচ্ছে জার্মানি