Alexa
মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ডনের মূল্য ২০ লাখ টাকা 

আপডেট : ০৪ জুলাই ২০২২, ০৯:৩৩

ডন ২০ লাখ টাকায় বিক্রি করবেন বলে দাম ধরেছেন মালিক মোস্তফা শেখ। ছবি: আজকের পত্রিকা গরুর নাম ডন। এবার ঈদে সেই সাদা-কালো রঙের ডনের মূল্য ধরা হয়েছে ২০ লাখ টাকা। একই সঙ্গে এলাকায় গরুর মালিককে সবাই চেনে ডন মোস্তফা নামে। তাঁর আসল নাম মোস্তফা শেখ। তিনি উপজেলার ধাদুয়া গ্রামের ফেরদৌস শেখের ছেলে। 

জানা যায়, মোস্তফা শেখ মাছের ব্যবসা করেন। এর পাশাপাশি গরুর খামার করাও তাঁর অনেক দিনের শখ। তাঁর খামারে রয়েছে ছোট-বড় বেশ কিছু হাইব্রিড জাতের গরু। ডন নামের গরুটি হলেস্টান ফ্রিজিয়ান জাতের। বয়স চার বছর। গরুর উচ্চতা ৬ ফিট, দৈর্ঘ্য সাড়ে ৮ মিটার। ডনের আনুমানিক ওজন প্রায় ৪০ মন হবে বলে দাবি করেন মালিক মোস্তফা শেখ। 

ডন ২০ লাখ টাকায় বিক্রি করবেন বলে দাম ধরেছেন মালিক মোস্তফা শেখ। ছবি: আজকের পত্রিকা মোস্তফা শেখ বলেন, ‘আমার খামারে অনেক গরু ছিল। কিন্তু করোনার কারণে গত দুই বছরে গরু ব্যবসায় অনেক ক্ষতিগ্রস্ত হয়েছিলাম। তবে এবার ডন ২০ লাখ টাকায় বিক্রি করব বলে চিন্তাভাবনা করেছি।’ 

মোস্তফা শেখ আরও বলেন, ‘আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমার গরুটি পছন্দ করেন। তাহলে আমার মমতাময়ী মা আমাকে যে মূল্য দেবেন সেই মূল্যেই আমি তাঁর হাতে ডনকে তুলে দেব। 

সরেজমিন গিয়ে জানা যায়, বটিয়াঘাটা উপজেলার সাত ইউনিয়নের ২৫১টি খামারে কোরবানি উপযোগী ষাঁড় রয়েছে ৮৯৫টি ও ছাগল ১৯৭ টি। এ ছাড়া ব্যক্তিগতভাবে অনেকেই কোরবানির জন্য পশু প্রস্তুত করেছেন। বিভিন্ন মহলের ধারণা, এলাকার পশু দিয়েই বটিয়াঘাটাবাসী কোরবানি করতে পারবেন। তাতে কোনো সংকট সৃষ্টি হবে না। উপরন্তু কিছু পশু উদ্বৃত্ত থাকতে পারে। এ ছাড়া এবার অন্য এলাকা থেকে কোনো কোরবানির পশু আমদানি করা হচ্ছে না। তবে এখনো উপজেলায় কোনো পশুর হাট বসেনি। কোরবানি করার আগ্রহীরা খামারে ও বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ নিয়ে পশু কেনার চেষ্টা করছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সৎ মেয়েকে নিয়ে পালানো যুবক গ্রেপ্তার, প্রকাশ্যে ফাঁসির দাবি স্ত্রীর

    বেনাপোল বন্দরে বন্ধ আমদানি-রপ্তানি

    স্কুলছাত্রীর সন্তান প্রসব, প্রাইভেট টিউটরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

    স্ত্রী হত্যার দায়ে ১৮ বছর পর স্বামীর ফাঁসি রায়

    বকেয়া টাকা আত্মসাতের জন্য খুন, বাবা-ছেলে গ্রেপ্তার

    প্রাইভেট টিউটরের বিরুদ্ধে ছাত্রীর মাকে ধর্ষণ চেষ্টার মামলা

    হারের হতাশার মধ্যেই বাংলাদেশকে আইসিসির শাস্তি

    জ্বালানি তেলের দাম বৃদ্ধি, বাসের বদলে যাত্রীর চাপ বাড়ছে ট্রেনে 

    ধীর লয়ের সেই তর্জনী আর উঠবে না কোনো দিন

    সবুজ আপেল

    হাতিয়ায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: জীবিত উদ্ধার ৪, নিখোঁজ ১৩ জেলে

    উধুনিয়া বিলে নৌকায় মিনি ক্যাসিনো, আটক ৪