Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

কুমিল্লার দেবিদ্বার

সংসদ সদস্য অবরুদ্ধ কমিটির পর মুক্ত

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৩:৩১

সংসদ সদস্য অবরুদ্ধ কমিটির পর মুক্ত কুমিল্লার দেবিদ্বার আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলসহ জেলার কয়েকজন আওয়ামী লীগের নেতাকে সড়কে প্রায় দুই ঘণ্টা আটকে রেখে বিক্ষোভ করা হয়। উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা নিয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের নেতৃত্বে তাঁদের আটকে রাখে।

এ সময় সড়কে সংসদ সদস্যের সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুজ্জামান, যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন রাজু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বেশ কয়েকজন নেতা।

গত শনিবার উপজেলার নবিয়াবাদ কুমিল্লা মডেল কলেজ মাঠে আয়োজিত উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শেষে দেবীদ্বার-চান্দিরা রোডের নবীয়াবাদ মডেল কলেজের সামনে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত তাঁদের আটকে রাখা হয়।

দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের কুমিল্লা উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ বলেন, সম্মেলনে প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় কাউন্সিলররা ভোট চেয়েছিলেন। তখন সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের নেতা ও দায়িত্বপ্রাপ্তদের বলেন, ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কমিটি ঘোষণা করবেন। পরে নেতারা একটি কক্ষে সভা করে সভাপতি পদে শাহ আলম এবং সাধারণ সম্পাদক পদে রোকনুজ্জামানকে মনোনীত করেন। এরপর কমিটি ঘোষণা না দিয়ে তিনি চলে যেতে চাইলে নেতা-কর্মীরা পথ অবরোধ করে দেয়। সবশেষে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কমিটি ঘোষণা করেন।

উত্তর জেলা আওয়ামী লীগ সহসভাপতি শেখ আব্দুল আউয়াল বলেন, ‘আলাদাভাবে একক প্রার্থী করার বিষয়ে সমঝোতা না হওয়ায় সাতজন নেতাকে একসঙ্গে নিয়ে বসি। আমরা কাউন্সিলরদের পছন্দ অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে ঘোষণা দেওয়ার চেষ্টা করি। এ সময় তিনি (সংসদ সদস্য) কমিটি ঘোষণা দেওয়ার পক্ষে না থাকায় এবং ঢাকায় গিয়ে দুদিন পর কমিটি ঘোষণার কথা বলায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।’

পরে কেন্দ্রীয় কয়েকজন নেতার পরামর্শে কমিটি ঘোষণা করলে বিক্ষোভকারীরা তাঁদের ছেড়ে দেন। কমিটি ঘোষণা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রোশন আলী। বিক্ষোভকারীদের নেতৃত্বে ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এ সময় বিক্ষোভকারীরা সংসদ সদস্য রাজী ফখরুলের গাড়ি অবরুদ্ধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

দলের নেতারা জানান, বিক্ষোভ চলাকালে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও মাহবুব-উল আলম হানিফের সঙ্গে ফোনে কয়েক দফা কথা বলেন। পরে তাঁদের পরামর্শে বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক পদে মো. রোকুনজ্জামানের নাম ঘোষণা করেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুজ্জামান মাস্টার বলেন, ‘এ ব্যাপারে আমি কোনো কথা বলতে চাই না। আমাকে প্রশ্ন করে লাভ নেই। আমি কোনো প্রশ্নের জবাব দিতে পারব না।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    ব্লাড ক্যানসারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়

    জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত, বৃষ্টিতে স্থবিরতা

    বাক্‌রুদ্ধ মিরাজ, সামনে এখন শুধুই অন্ধকার

    ক্ষুদ্র ব্যবসায়ীদের মাথায় হাত

    শোক দিবস উপলক্ষে এতিমদের খাবার বিতরণ করল র‍্যাব

    সেনাবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু আজ থেকে

    আইফোনের নতুন সংস্করণের দাম বাড়তে পারে

    বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে এখনো নিখোঁজ ১, অপেক্ষায় শিশুসন্তানসহ পরিবার

    সাধারণ ক্ষমা পেলেন স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট

    মেসি হাসলে দল হাসে, বললেন গালতিয়ের