Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ঢাকামুখী ট্রেনের টিকিট পেতেও দীর্ঘ অপেক্ষা

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৩:৪৮

ঈদযাত্রার অগ্রিম টিকিট সংগ্রহের জন্য মানুষের দীর্ঘ সারি। গতকাল সকালে রাজশাহী রেলস্টেশনে। ছবি: আজকের পত্রিকা এবার ঈদের আগে রাজশাহী থেকে ঢাকামুখী ট্রেনের টিকিটের জন্য স্টেশনে দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে। রাজশাহী রেলস্টেশনে ঘণ্টার পর ঘণ্টা কাউন্টারের সামনে দাঁড়িয়ে মানুষ টিকিট সংগ্রহ করছে। তবে এখানে টিকিটের আসল চাপ দেখা যাবে ঈদের পরের ফিরতি ট্রেনের জন্য।

গত ঈদুল ফিতরেও ঈদের আগে ঢাকামুখী ট্রেনের জন্য স্টেশনে অস্বাভাবিক ভিড় দেখা যায়নি। ঈদের পরের ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হলে ভিড় শুরু হয়। তবে এবার ঈদের আগের ঢাকামুখী ট্রেনগুলোর জন্যই দীর্ঘ লাইন দেখা যাচ্ছে কাউন্টারের সামনে। রাজশাহী থেকে ঢাকামুখী চারটি আন্তনগর ট্রেনের টিকিট নিতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

গতকাল রোববার দুপুরে গিয়েও কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দেখা যায়। তানিসা রহমান নামের এক শিক্ষার্থী বলেন, তিনি পরিবারের সঙ্গে রাজশাহীতে থাকেন। এবার ঈদ করতে যাবেন বাড়ি। তাই সবার জন্য টিকিট নিতে এসেছেন। ভোর ৬টায় কাউন্টারের সামনে এসেও তাঁকে লম্বা লাইনের পেছনে পড়তে হয়েছে। অবশেষে তিনি টিকিট পেয়েছেন।

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অর্ধেক টিকিট অনলাইনে ও অর্ধেক টিকিট কাউন্টারে বিক্রি করা হচ্ছে। অনলাইনে সার্ভার জটিলতার কারণে যাত্রীরা ভরসা রাখছেন কাউন্টারেই। এ জন্য তাঁদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। কেউ কেউ আগের রাতে এসেই লাইনে দাঁড়িয়ে যাচ্ছেন। রাজশাহী স্টেশনে ১ জুলাই দেওয়া হচ্ছিল ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের এবং গতকাল রোববার দেওয়া হচ্ছিল ৭ জুলাইয়ের টিকিট। দুপুরের পরও কাউন্টারে মিলেছে এসব দিনের টিকিট।

রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, ঈদুল ফিতরে ঈদের আগের ট্রেনগুলোর জন্য টিকিটের চাপ থাকে কম। অনেকে ওই ঈদে বাড়ি যান না বলে এটা হয়। কিন্তু ঈদুল আজহায় সবাই বাড়ি যেতে চান। সে কারণে এবার ঈদের আগের ট্রেনগুলোর টিকিটেরও চাপ দেখা যাচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রির সময়। দুপুরের পরও এখন ঢাকামুখী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে।

রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আরও জানান, এই স্টেশনে ট্রেনের টিকিটের আসল চাপ দেখা যাবে ৭ জুলাই থেকে। সেদিন থেকে ঈদের পরের ঢাকামুখী ফিরতি ট্রেনের টিকিট দেওয়া হবে। ৭ জুলাই দেওয়া হবে ১২ জুলাইয়ের টিকিট। এরপর ৮ জুলাই ১৩ জুলাইয়ের, ৯ জুলাই ১৪ জুলাইয়ের, ১০ জুলাই ১৫ জুলাইয়ের এবং ১১ জুলাই ১৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জগদ্ধাত্রী একাই এক শ

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    সরকারের নজর জাতিসংঘের মানবাধিকার প্রধানের সফরে

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    বিসিএস ভাইভা প্রস্তুতি: ভালো উপস্থাপনা জরুরি

    চবির হলে ৪ ছাত্রলীগ নেত্রীর মধ্যে মারামারি, তদন্ত কমিটি গঠন

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা