Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

পরিবার থেকে ঘৃণা করলে সিংহভাগ দুর্নীতি কমে যাবে: দুদক মহাপরিচালক

আপডেট : ০৩ জুলাই ২০২২, ২১:২৫

গাজীপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। ছবি: আজকের পত্রিকা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক মো. জাকির হোসেন বলেছেন, ‘দুর্নীতি প্রতিরোধ ও দমনের কাজ দুর্নীতি দমন কমিশনের একার পক্ষে সম্ভব নয়। সকলের আন্তরিক সহযোগিতা পেলেই আমরা সাফল্যমণ্ডিত হব। পরিবারে কারও স্ত্রী বা সন্তানেরা যদি দুর্নীতি দমন ও প্রতিরোধে কাজ করেন, দুর্নীতিকে ঘৃণা করেন তবে পরিবার ও সমাজে সিংহভাগ দুর্নীতি কমে যাবে।’

আজ রোববার বিকেলে গাজীপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে দুদক মহাপরিচালক এসব কথা বলেন। 

এর আগে দুদকের মহাপরিচালক জাতীয় পতাকা ও দুদক পতাকা উত্তোলন করে এবং বেলুন উড়িয়ে ভাওয়াল রাজদীঘির পশ্চিমপাশে অবস্থিত ভাড়া ভবনে নতুন সমন্বিত জেলা কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে এ উপলক্ষে গাজীপুরের জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় যোগ দেন তিনি। 

এ সময় দুর্নীতি দমন কমিশনের সমন্বিত গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার জানান, সমন্বিত গাজীপুর জেলা কার্যালয়ে একজন উপপরিচালক, তিনজন সহকারী ও দুজন উপসহকারী পরিচালকসহ মোট জনবল ২৩ জন। এ কার্যালয়ের মাধ্যমে গাজীপুর ও নরসিংদী জেলার দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত সকল অভিযোগ গ্রহণ করা হবে। পরে দুদক, ঢাকার কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী সেসব অভিযোগ যাচাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ অনুষ্ঠানে গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন দুদক পরিচালক মো. সফিকুর রহমান ভূঁইয়া। এতে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার, গাজীপুর জেলার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, গাজীপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল বারী ও সাধারণ সম্পাদক অধ্যাপক মুকুল কুমার মল্লিক, নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. বশিরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনের অন্যান্য কর্মকর্তারা ছাড়াও অনেক সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।  

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ডিম–মুরগির দাম বাড়লেও স্বস্তিতে নেই নরসিংদীর খামারিরা

    ছাত্রীদের ওয়াশ রুমে ঢুকে ছাত্রলীগ নেতার কাণ্ড 

    নামেই মেডিকেল কলেজ, ইউটিউব দেখে চিকিৎসক হওয়ার পরামর্শ!

    বিএনপি দমনে পুলিশকে সহযোগিতা করবে আওয়ামী লীগ: কৃষিমন্ত্রী

    পোশাক নিয়ে আদালতের মন্তব্য নারীর নিরাপত্তা বিঘ্নিত করবে: মহিলা পরিষদ

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ভারতকে বলেছি শেখ হাসিনা সরকারকে টেকাতে করণীয় সব করতে: পররাষ্ট্রমন্ত্রী

    ডিম–মুরগির দাম বাড়লেও স্বস্তিতে নেই নরসিংদীর খামারিরা

    আসন্ন শীতেই তীব্র গ্যাস সংকটে পড়তে যাচ্ছে জার্মানি