Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

কাশ্মীরে আটক লস্কর-ই-তৈয়বার সদস্য, ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান

আপডেট : ০৩ জুলাই ২০২২, ১৯:৫০

গ্রামবাসীর হাতে আটক হন লস্কর-ই-তৈয়বার সদস্য তালিব হোসেন শাহ। ছবি: টুইটার জম্মু ও কাশ্মীরে আজ রোববার আটক জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তৈয়বার সদস্য তালিব হোসেন শাহ বিজেপির সক্রিয় সদস্য! তিনি জম্মুতে বিজেপির সংখ্যালঘু মোর্চার সোশ্যাল মিডিয়া ইনচার্জও ছিলেন। 

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, তালিব হোসেন ও তাঁর এক সহযোগীকে আজ সকালে জম্মুর রিয়াসি এলাকায় গ্রামবাসীরা আটক করে। তাঁদের কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, বেশ কয়েকটি গ্রেনেড এবং অন্যান্য অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পরে তাদের পুলিশে হস্তান্তর করা হয়। 

বিজেপি এখন দলের অনলাইন সেলের সদস্য বাছাই ব্যবস্থাকে দায়ী করছে। অতীত ইতিহাস যাচাই না করেই লোকদের নিয়োগ দেওয়ার কারণে এমনটি হয়েছে বলে দাবি করা হচ্ছে। 

বিজেপির মুখপাত্র আরএস পাঠানিয়া এক বিবৃবিতে বলেছেন, ‘এই গ্রেপ্তারের মধ্য দিয়ে একটি নতুন সমস্যা সামনে এসেছে। আমি বলব, বিজেপিতে প্রবেশ করা, প্রবেশাধিকার লাভ করা, রেকি করা—এটি একটি নতুন মডেল। শীর্ষ নেতৃত্বকে হত্যা করার ষড়যন্ত্রও ছিল এখানে। পুলিশ সেটি নস্যাৎ করেছে।’ 

এ বিজেপি নেতা বলেন, ‘সীমান্তের ওপারে, যারা সন্ত্রাস ছড়াতে চায়, তাদের যে কেউ অনলাইনে বিজেপির সদস্য হতে পারে। আমি বলব এটি একটি ত্রুটি কারণ সেখানে অপরাধমূলক রেকর্ড বা পূর্ব ইতিহাস যাচাই করার কোনো ব্যবস্থা নেই। অনলাইনে সদস্যপদ নিচ্ছি, কোনো যাচাই ছাড়াই।’ 

গত ৯ মে তালিব হোসেনকে জম্মু প্রদেশে দলের আইটি এবং সোশ্যাল মিডিয়ার দায়িত্বে নিযুক্ত করে বিজেপি। জম্মু ও কাশ্মীরে বিজেপির সংখ্যালঘু মোর্চা থেকে এমন বিবৃতিই দেওয়া হয়েছিল। বিজেপির জম্মু ও কাশ্মীর সভাপতি রবীন্দ্র রায়নাসহ বিজেপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে তালিব হোসেন শাহের বেশ কয়েকটি ছবি রয়েছে। 

এদিকে জম্মু পুলিশের অতিরিক্ত মহাপরিচালক টুইটে জানিয়েছেন, তালিব হোসেনকে ধরিয়ে দেওয়ার জন্য রিয়াসি গ্রামবাসীদের জন্য নগদ পুরস্কার ঘোষণা করা হয়েছে। তাঁরা ২ লাখ রুপি পুরস্কার পাবেন। 

পুলিশ বলছে, রাজৌরি জেলায় দুটি বিস্ফোরণ এবং একজন বেসামরিক ব্যক্তিকে হত্যার ঘটনায় জড়িত থাকার সন্দেহে এক মাসেরও বেশি সময় ধরে তালিব হোসেন পুলিশের নজরদারিতে ছিলেন। 

মন্তব্য ( ১ )

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    মোগাদিসুতে আল শাবাবের হামলায় নিহত ৮ 

    ত্রিপুরায় সশস্ত্র হামলায় বিএসএফ জওয়ানের মৃত্যু

    বহিরাগতদের ভোটাধিকার দেওয়ায় বিক্ষুব্ধ জম্মু–কাশ্মীর 

    নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনে আবারও উত্তাল ভারত 

    পুরুষের চেয়ে নারীর যৌনসঙ্গী বেশি ভারতের ১১ অঞ্চলে

    বিলকিস বানুকে ধর্ষণ করা ১১ জনই ‘ব্রাহ্মণ–ব্যবহার ভালো’: বিজেপি নেতা

    মজুরি বৃদ্ধির দাবিতে ৮ম দিনের কর্মবিরতিতে চা শ্রমিকেরা

    ৩৫টি পদে জনবল নিয়োগ দেবে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ

    সু চির সঙ্গে আলোচনার দ্বার উন্মুক্ত: মিয়ানমার সেনা প্রধান

    চেক কনফার্মেশন সহজ করতে ব্র্যাক ব্যাংকের নতুন সেবা 

    কারসাজিতে বাড়ে ডিম, মুরগির দাম

    সাউদি-বোল্টের দুর্দান্ত বোলিংয়ে সমতা ফেরাল নিউজিল্যান্ড