Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন

আপডেট : ০৩ জুলাই ২০২২, ১৪:২৮

শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা সাভারের কলেজশিক্ষক উৎপল সরকার হত্যা এবং নড়াইলের কলেজ অধ্যক্ষ স্বপন বিশ্বাসকে লাঞ্ছিত করার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শতাধিক শিক্ষক, মানবাধিকার কর্মী এবং সাংস্কৃতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন। এ সময় তাঁরা অপরাধীদের বিচারের পাশাপাশি নিরাপত্তার দাবি জানান। আজ রোববার সকাল ১০টায় উপজেলার বঙ্গবন্ধু চত্বরের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, সহকর্মী হত্যার বিচারের দাবিতে শিক্ষকদের রাস্তায় দাঁড়াতে হচ্ছে। শিক্ষক কেন ছাত্রের হাতে প্রাণ হারাল? তাদের প্রশ্রয় দিচ্ছে কে? 

বক্তারা আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষকেরা যখন ছাত্রদের হামলার আতঙ্কে থাকেন, তখন পাঠদান ব্যাহত হয়। তাই সরকারকে শিক্ষকদের নিরাপত্তা দিতে হবে। কলেজশিক্ষক উৎপল খুনের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান নেতৃবৃন্দ। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা অরবিন্দ ভৌমিক, বাংলাদেশ শিক্ষক সমিতির কোম্পানীগঞ্জ শাখার ভারপ্রাপ্ত সভাপতি আবদুল নাছির, সহসভাপতি ফরিদা ইয়াছমিন মুক্তা, সাধারণ সম্পাদক আমির হোসেন বিএসসি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মো. আবদুল হালিম রকি, কবিতা পরিষদের সভাপতি করিমুল হক সাথী, সাংবাদিক সমিতি সভাপতি এহসানুল আলম খসরু, নারী নেত্রী নাজমা বেগম শিপ্রা, প্রাথমিক শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বুড়িচংয়ে গাড়ির ধাক্কায় এক শিক্ষক নিহত

    সুবর্ণচরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

    মিরসরাইয়ে রান্না করার সময় সাপের কামড়ে কিশোরীর মৃত্যু

    সেনবাগে বিদ্যুতায়িত হয়ে ২ জনের মৃত্যু

    মাকে গুলি করে হত্যা মামলায় ছেলে গ্রেপ্তার

    গাজীপুরে প্রাইভেট কার থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার

    বয়স নিয়ে আজব দাবি

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ভারতকে বলেছি শেখ হাসিনা সরকারকে টেকাতে করণীয় সব করতে: পররাষ্ট্রমন্ত্রী