Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

১৬ বছর পরেও আলোর মুখ দেখা হলো না ঈশ্বরগঞ্জ আ.লীগের

আপডেট : ০৩ জুলাই ২০২২, ১৩:৫৪

জেলা এবং কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে স্থগিত করা হয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। ছবি: আজকের পত্রিকা দীর্ঘ ১৯ বছর পর গত ২৯ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। ময়মনসিংহ জেলা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের সিদ্ধান্তে সেই তারিখ পিছিয়ে নেওয়া হয় ৫ জুলাই। কিন্তু ওই তারিখেও বন্ধ করা হয় সম্মেলন। জেলা ও কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে স্থগিত করা হয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন।

সরেজমিনে দেখা যায়, সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশী নেতাদের টানানো পোস্টার, ব্যানার, ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে উপজেলার প্রধান প্রধান সড়ক। শুধু তাই নয়, সম্মেলন স্থগিত হওয়ার আগমুহূর্ত পর্যন্তও সম্মেলনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ তৈরি হয় এ উপজেলায়। সকাল-সন্ধ্যা পদপ্রত্যাশী নেতাদের মিছিল-মিটিংয়ে মুখরিত ছিল পৌর এলাকাসহ ইউনিয়নগুলোও। কিন্তু শেষ মুহূর্তে সম্মেলন স্থগিত হওয়ায় সব আনন্দ যেন ম্লান হয়ে গেছে। এর রেশ উপজেলাসহ তৃণমূল পর্যায়েও পড়েছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ২০০৩ সালের ১১ জুলাই ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২০০৬ সালে ফের সম্মেলন হওয়ার কথা থাকলেও আজও হয়নি সেই সম্মেলন। এরপর দীর্ঘ ১৬ বছরের অপেক্ষা শেষে গত ২৯ জুন সম্মেলনের তারিখ নির্ধারিত হয়। পরে সেই তারিখ পিছিয়ে নেওয়া হয় ৫ জুলাই। কিন্তু এরই মধ্যে জেলা ও কেন্দ্রীয় নেতারা সম্মেলন স্থগিত করে দেন।

জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদক পদের দাবিদার আছেন অন্তত এক ডজন নেতা-কর্মী। তাই নতুন কমিটির নেতৃত্বে কারা আসছেন তা নিয়েও চলছিল তুমুল জল্পনা-কল্পনা। শেষ মুহূর্তের এমন সিদ্ধান্তে আলোর মুখ দেখা হলো না ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের। নেতাদের এমন সিদ্ধান্তে চরম অসন্তোষ প্রকাশ করেছেন পদপ্রত্যাশী নেতা-কর্মীসহ তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরাও। আদৌ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হবে কি না, তা নিয়ে দ্বিধায় আছেন তাঁরা।

নাম প্রকাশে অনিচ্ছুক পদপ্রত্যাশী এক নেতা বলেন, ‘দীর্ঘ ১৬ বছর পর সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছিল, সম্মেলন স্থগিত হওয়ায় সব আনন্দ ম্লান হয়ে গেছে। আদৌ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হবে কি না, নাকি সম্মেলন ছাড়াই নতুন কমিটি গঠন করা হবে, তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।’

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল বলেন, ‘সম্মেলনের আয়োজন প্রায় সম্পন্ন ছিল। শেষ মুহূর্তে সম্মেলন স্থগিত হওয়ায় উপজেলাসহ তৃণমূলের নেতা-কর্মীরা কিছুটা হতাশ হয়েছেন। ঈদুল আজহার পরপরই সম্মেলন অনুষ্ঠিত হয়ে যাবে বলে জেলা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানিয়েছেন।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ৫ জুলাই ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু পারিভাষিক কিছু সমস্যার কারণে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে সম্মেলন স্থগিত করা হয়েছে। পরবর্তী সম্মেলনের তারিখ এখনো নির্ধারিত হয়নি। সম্ভাব্য ঈদুল আজহার পর যেকোনো দিন সম্মেলন অনুষ্ঠিত হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আওয়ামী লীগ নেতার বাড়িতে গুলি, রিমান্ডে মুখ খোলেনি আসামি

    বেকায়দায় নিম্নমধ্যবিত্ত

    সাঁতরে নদী পার হতে গিয়ে পানিতে ডুবে এক কৃষকের মৃত্যু

    বিদেশে টাকা পাচারকারীদের তালিকা বিএনপির হাতে রয়েছে: আমীর খসরু

    গ্রাম পুলিশকে পেটানো সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

    সেতুর ওপর সাঁকোতে চলাচল

    কলকাতায় ড্রোন উড়িয়ে দুই বাংলাদেশি আটক 

    পরীক্ষায় খারাপ করায় অভিমান করে ঘরছাড়া, ১২ দিন পর উদ্ধার 

    বগুড়ায় ইয়াবাসহ গ্রেপ্তার ২ 

    মুসলিম লীগের মতো বিএনপিও হারিয়ে যাবে: তথ্যমন্ত্রী 

    খরার আশঙ্কা ব্রিটেনে, পানির ব্যবহার কমাতে তোড়জোড় 

    অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন: মোমেন