Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ঈদে থাকবে জরুরি সেবা

আপডেট : ০৩ জুলাই ২০২২, ১১:০৩

ঈদে থাকবে  জরুরি সেবা ঈদুল আজহা কড়া নাড়ছে একেবারে নাকের ডগায়। ঈদের সময় জরুরি সেবা নিয়ে সংকটে পড়েন সাধারণ মানুষ। তাঁরা এ সময় চিকিৎসা, নিরাপত্তাসহ বিভিন্ন জরুরি সেবা ঠিকমতো পাবেন কি না, এ নিয়ে দুশ্চিন্তায় থাকেন। কোরবানি ঈদের বন্ধ তিন দিন হলেও এবার আগের দিন শুক্রবারসহ মোট চার দিনের বন্ধ পাওয়া যাবে। তবে বন্ধের এই সময়ে হাসপাতালে যেসব রোগী ভর্তি থাকেন অথবা চিকিৎসা নিতে আসেন, তাঁরা সময়ে-অসময়ে বিভিন্ন সমস্যায় পড়েন।

দেশের সরকারি হাসপাতালগুলোর জরুরি বিভাগ খোলা থাকবে ঈদের সময়। ঈদের সময় করোনা চিকিৎসায় পরামর্শ পেতে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১০৬৫৫ ও ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগ করা যাবে। ঈদের সময় সরকারি অ্যাম্বুলেন্স পেতে ৯৫৫৫৫৫৫ নম্বরে ফোন করা যাবে। 

জাতীয় জরুরি সেবা (৯৯৯)
যেকোনো পরিস্থিতিতে দেশের সবচেয়ে জরুরি সেবার নম্বর হলো ৯৯৯। এই নম্বর থেকে জরুরি পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা পাওয়া যায়। দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো ব্যক্তি ৯৯৯ ফোন করার মাধ্যমে জরুরি সেবা নিতে পারবেন। ৯৯৯ জরুরি সেবা বাংলাদেশ পুলিশের অধীনে পরিচালিত একটি জরুরি কল সেন্টার। যেকোনো দুর্ঘটনার মুখোমুখি হলে জরুরি সেবা পেতে দেশের যেকোনো স্থান থেকে যে কেউ এই নম্বরে ফোন করতে পারবেন। ২৪ ঘণ্টা এই কল সেন্টার চালু থাকে। যেকোনো ফোন থেকে বিনা খরচে ৯৯৯ নম্বরে ফোন করা যায়।

স্বাস্থ্য বাতায়ন (১৬২৬৩) 
ঈদের সময় দেশের যেকোনো প্রান্তে যে কেউ অসুস্থ হয়ে যেতে পারেন। এমন পরিস্থিতিতে নিশ্চিন্তে ফোন করা যাবে স্বাস্থ্য বাতায়নের হেল্পলাইন ১৬২৬৩ নম্বরে। এটি স্বাস্থ্য মন্ত্রণালয় পরিচালিত হেল্পলাইন। এই নম্বরে ফোন করে স্বাস্থ্যসংক্রান্ত বিষয়ে সরাসরি চিকিৎসকের সঙ্গে কথা বলে পরামর্শ পাওয়া যাবে। ২৪ ঘণ্টা খোলা থাকে এই নম্বর। এ ছাড়া স্বাস্থ্য বাতায়ন থেকে সরকারি হাসপাতাল, চিকিৎসকের তথ্য কিংবা স্বাস্থ্যসেবাবিষয়ক যেকোনো তথ্য ও ফোন নম্বর পাওয়া যাবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিশ্বব্যাপী অস্থিরতা ও ডলার

    এয়ার কুলারের যত্নআত্তি

    পতনের বৃত্তে পুঁজিবাজার

    আসছে শরৎ বাজছে সুর

    ডলার বেচে অতিমুনাফা ব্যাংকের

    শিশুর চুল থাকুক খুশকিমুক্ত

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের