Alexa
মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

অর্থ আত্মসাৎ মামলার আসামি ও আবাসন ব্যবসায়ী হিলালী নিখোঁজ

আপডেট : ০২ জুলাই ২০২২, ২৩:২৭

আমিন মোহাম্মদ হিলালী। ছবি: সংগৃহীত রাজধানীর উত্তরায় বাসা থেকে অফিসে যাওয়ার পথে দুর্নীতি মামলার আসামি ও আবাসন ব্যবসায়ী আমিন মোহাম্মদ হিলালী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ আমিন মোহাম্মদ হিলালীর ছোট ভাই রফিকুল ইসলাম হিলালী আজ শনিবার রাতে আজকের পত্রিকাকে এ তথ্য জানিয়েছেন। 

রফিকুল ইসলাম বলেন, তাঁর ভাই উত্তরা ১০ নম্বর সেক্টরের বাসা থেকে গতকাল শুক্রবার রাত আটটার দিকে বের হয়ে ১৩ নম্বর সেক্টরের অফিসের উদ্দেশে রওনা হন। এ সময় ড্রাইভার জামাল উদ্দিনকে ফোনে অফিসে যাবেন জানিয়ে পনেরো মিনিট পর যোগাযোগ করতে বলেন। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছে না। তিনি বাসায় কিংবা অফিসে কোথাও যাননি। তাঁর মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। তখন থেকে তিনি নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় শুক্রবার একটি নিখোঁজ জিডি করা হয়েছে। যার জিডি নম্বর-৫৮। 

নিখোঁজ হওয়া আমিন মোহাম্মদ হিলালী হলেন, আশালয় হাউজিংয়ের ম্যানেজিং ডিরেক্টর এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয়সংক্রান্ত দুদকের করা অর্থ আত্মসাৎ মামলার ছয় নম্বর আসামি।

রফিকুল ইসলাম হিলালী বলেন, ‘আমাদের কোনো ব্যক্তিগত শত্রু নেই। কারও সঙ্গে কোনো দ্বন্দ্বও নেই। শুধু মাত্র নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জমি ক্রয়সংক্রান্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলা ছাড়া। দুদকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে, তারা বলেছে, আমিন মোহাম্মদ হিলালীকে দুদক আটক বা গ্রেপ্তার করে নি। কিন্তু আমার ধারণা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ না কেউ তাঁকে আটক বা গ্রেপ্তার করেছে। তাই কেউ আটক বা গ্রেপ্তার করে থাকলে লুকিয়ে না রেখে প্রকাশ্যে নিয়ে আসার দাবি জানাচ্ছি।’ 
 
এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস আজকের পত্রিকাকে বলেন, ‘আমিন মোহাম্মদ হিলালী নিখোঁজের ঘটনায় একটি জিডি করা হয়েছে। তদন্ত করে তাঁকে খুঁজে বের করার চেষ্টা চলছে।’

উল্লেখ্য, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয় বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে, তা আত্মসাৎ করার অভিযোগে গত ৫ মে চার ট্রাস্টিসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ২০ মে আদালত তাদের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা দেন। ওই মামলায় গত জুনে চার ট্রাস্টিকে জেলহাজতে পাঠায় আদালত। আমিন মোহাম্মদ হিলালীও ওই মামলার ছয় নম্বর আসামি ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    নাটোরে হত্যাসহ ৪ মামলায় বিএনপি নেতা কারাগারে

    রাজধানীর যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতাকে ছুরিকাঘাতে খুন

    সাংবাদিকদের ওপর হামলা: ডা. উসমানীর জামিন আবেদন খারিজ

    চকবাজারের আগুন: প্রবাস নয়, স্বপন গেলেন পরলোকে 

    নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তা: গ্রেপ্তার মার্জিয়ার হাইকোর্টে জামিন

    জুট মিলের রোলারে পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

    টিটিইর সঙ্গে মারামারি, ২ ঘণ্টা ট্রেন অবরোধ করে রাখল চবির ভর্তিচ্ছুরা

    সিআরবিতে হাসপাতাল না করার অনুরোধ চট্টগ্রামের শীর্ষ নেতাদের

    পানিসহ পেট্রল বিক্রির অপরাধে ৪৮ হাজার টাকা জরিমানা

    টেকনাফে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার

    নাটোরে হত্যাসহ ৪ মামলায় বিএনপি নেতা কারাগারে

    ৮০ রানেই গুটিয়ে গেলেন সৌম্য-সাব্বিররা