Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

বাহুবল উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানদের অনাস্থার প্রস্তাব

আপডেট : ০২ জুলাই ২০২২, ২২:২৬

উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। ছবি: সংগৃহীত বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলেছেন ৭টি ইউনিয়নের চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। এ নিয়ে গত মঙ্গলবার (২৮ জুন) বিভাগীয় কমিশনারের কাছে তাঁর বিরুদ্ধে অনাস্থার প্রস্তাব দিয়েছেন তাঁরা। 

উৎকোচ না দেওয়ায় সড়ক সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদারের বিল আটকে দেওয়া, ইচ্ছেমতো প্রকল্প বাস্তবায়ন এবং দায়িত্বরতদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন অনাস্থার প্রস্তাবকারীরা। তবে উপজেলা চেয়ারম্যান বলছেন, এ অভিযোগগুলো মিথ্যা। এ ঘটনা বাহুবল উপজেলায় আলোচনার সৃষ্টি দিয়েছে। 

অভিযোগে বলা হয়, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে এডিপির প্রকল্পে উপজেলা পরিষদের চেয়ারম্যান সকলের মতামতকে উপেক্ষা করেছেন। দুই লাখ টাকা দেওয়ায় সড়ক মেরামত কাজে নিয়োজিত ঠিকাদারের বিল আটকে রেখেছেন এবং প্রায়ই আইন-শৃঙ্খলা কমিটির সভায় সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ ছাড়া এডিপির প্রকল্পসহ বিভিন্ন বরাদ্দের ক্ষেত্রে সমস্ত প্রকল্প নিজের অধীনে নিয়ে নেন। 

অনাস্থার প্রস্তাবে স্বাক্ষর করেছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হক রাহিম, মুদ্দত আলী, আব্দুর রেজ্জাক, আজমল হোসেন চৌধুরী, আ. ক. ম উস্তার মিয়া তালুকদার, মো. শামীম ও কামরুজ্জামান বশির। 

ইউপি চেয়ারম্যান মুদ্দত আলী বলেন, ‘উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান পরিষদের আইন-কানুন তোয়াক্কা না করে মনগড়াভাবে এডিপি প্রকল্পসহ পরিষদের সকল উন্নয়নমূলক কাজ নিজে প্রণয়ন ও বাস্তবায়ন করতে চেষ্টা করেন। আমরা নির্বাচিত হওয়ার পর বারবার তাগাদা দিয়েও মাসিক সমন্বয় সভার আহ্বান করাতে পারিনি। উপজেলা চেয়ারম্যান তাঁর ছেলেকে দিয়ে পরিষদের সকল প্রকল্প বাস্তবায়নে উৎকোচ নিয়ে থাকেন। সর্বোপরি তিনি রাষ্ট্রের অনুশাসন মানতে অনাগ্রহী বলে আমাদের কাছে মনে হয়েছে।’ 

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান বলেন, সংশ্লিষ্ট আইন অনুযায়ী ইউপি চেয়ারম্যানরা উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে পারেন না। তাঁরা যে অভিযোগগুলো তুলেছেন সেগুলো পুরোপুরিভাবে মিথ্যা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্ত্রী-শাশুড়ির গলা কেটে নিজের গলায় ছুরি চালালেন যুবক

    সিজারের সময় কিডনির নালি কর্তনের অভিযোগ, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে গৃহবধূ

    শিগগির দ্রব্যমূল্য কমে আসবে: পরিকল্পনামন্ত্রী

    সুদের টাকার চাপে ফেসবুকে পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা

    শ্রীমঙ্গলে চা-বাগানে টিলাধস, ৪ নারী শ্রমিক নিহত

    মেয়েকে ধর্ষণের অভিযোগে স্ত্রীর মামলা, স্বামী গ্রেপ্তার

    আগামী সপ্তাহে শ্রীলঙ্কা যাচ্ছেন আইএমএফ কর্মকর্তারা

    অন্তিম গান

    টিভিতে আজকের খেলা (২০ আগস্ট ২০২২, শনিবার)

    প্রাচীন প্রাচীর

    আরও সাড়ে ৭৭ কোটি ডলারের অস্ত্র পাচ্ছে ইউক্রেন

    ভালো করতে চাইলে