Alexa
মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদে সাতক্ষীরায় সমাবেশ ও মানববন্ধন

আপডেট : ০২ জুলাই ২০২২, ১৫:৩৫

দেশব্যাপী শিক্ষক নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন। ছবি: আজকের পত্রিকা নড়াইলের মির্জাপুর কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনা ও আশুলিয়ার শিক্ষক উৎপল সরকারকে পিটিয়ে হত্যাসহ দেশব্যাপী শিক্ষক নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরার সম্মিলিত নাগরিক সমাজের উদ্যোগে আজ শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ৭১’ এর বধ্যভূমি স্মৃতি সংরক্ষণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার। বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. ফাহিমুল হক কিসলু, মুক্তিযোদ্ধা অ্যাড. মোস্তফা নুরুল আলম, জাসদ নেতা প্রভাষক ইদ্রিস আলী, বাসদ নেতা শিক্ষক নিত্যানন্দ সরকার, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, প্রেসক্লাব সভাপতি মমতাজ আহম্মেদ বাপ্পি, সাংবাদিক রঘুনাথ খাঁ, মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা জাতীর মেরুদণ্ড। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে একশ্রেণির মানুষের দ্বারা শিক্ষকেরা বিভিন্নভাবে নির্যাতনের শিকার হচ্ছেন। এসব ঘটনার পেছনে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন ঘটনার যোগসাজশ রয়েছে। এ ক্ষেত্রে ধর্ম অবমাননা বিষয়টিকে হাতিয়ার হিসাবে ব্যবহার করা হচ্ছে। আর এর শিকার হচ্ছেন সাধারণ মানুষ, সংখ্যালঘু জনগোষ্ঠী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং মুক্ত চিন্তার মানুষ।

এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য সকল মুক্তমনা জনগণ, সরকার ও সকল প্রগতিশীল রাজনৈতিক দলকে একসঙ্গে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। কোনো প্রকারেই অসাম্প্রদায়িক বাংলাদেশকে সাম্প্রদায়িক মৌলবাদীদের বিচরণ ক্ষেত্র হতে দেওয়া যাবে না বলে সতর্ক করেন বক্তারা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

    রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হলেন খুবির শিক্ষক 

    ফের কপোতাক্ষ নদের রিংবাঁধে ভাঙন, স্বেচ্ছাশ্রমে চলছে মেরামত কাজ

    সুন্দরবনের চর থেকে ৯টি ভারতীয় গরু উদ্ধার

    ঘুমানোর সময় খেলতে যাওয়া মাদ্রাসা ছাত্রকে শতাধিক বেত্রাঘাত

    মাগুরায় আ. লীগের দু-গ্রুপের সংঘর্ষ, আটক ১৫

    মৃত্যুর হুমকি পেলেন নুনেজের ঢুস খাওয়া অ্যান্ডারসন

    রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খুঁজতে বললেন প্রধানমন্ত্রী

    পরমাণু যুদ্ধ হলে দুর্ভিক্ষের মুখোমুখি হবে বিশ্বের ৫০০ কোটি মানুষ 

    ৪০ এসপিকে নির্দেশনা: পরিস্থিতি অস্বাভাবিক হবে, এটা ভেবেই মাঠে নামতে হবে

    রোনালদো চলে গেলে ম্যান ইউনাইটেডে গোল করার কেউ থাকবে না

    সাংবাদিকদের ওপর হামলা: ডা. উসমানীর জামিন আবেদন খারিজ