Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

টেকনাফে প্রায় ৭ কোটি টাকার মাদকসহ গ্রেপ্তার ১ 

আপডেট : ০২ জুলাই ২০২২, ১৪:২২

টেকনাফে পৃথক অভিযানে ক্রিস্টাল মিথ আইস ও ইয়াবাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। ছবি: আজকের পত্রিকা কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মিথ আইস, ৫০ হাজার পিস ইয়াবা ও কাঠের নৌকাসহ মো. ফারুক (৩০) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শুক্রবার রাত ১২টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং ও হ্নীলা ওয়াব্রাংয়ের নাফ নদী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। জব্দকৃত মাদক ও নৌকার আনুমানিক মূল্য ৬ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা। 

গ্রেপ্তারকৃত মো. ফারুক টেকনাফে উনচিপ্রাং এলাকার নুর আহমেদের ছেলে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে পারি উনচিপ্রাং বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৭ থেকে আনুমানিক ২ দশমিক ৫ কিলোমিটার পশ্চিম দিকে নুরের ঘের এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। উনচিপ্রাং বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল তাৎক্ষণিক ওই এলাকায় গিয়ে বেড়িবাঁধ ও কেওড়া বাগানে গোপনে অবস্থান নেয়। পরে বিজিবির টহলদল ফারুককে কাঠের নৌকায় করে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। 

কিছুক্ষণ পরে বিজিবির টহলদল ওই ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তিনি নৌকা থেকে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় টহলদল তাঁকে গ্রেপ্তার করে। পরে তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে নৌকার পাটাতনের নিচ থেকে ৯০ লাখ টাকা মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। ঘটনার পর অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে গ্রেপ্তারকৃত মো. ফারুকের ২০ হাজার টাকা মূল্যের কাঠের নৌকাটি জব্দ করা হয়েছে। 

অপরদিকে, ফারুককে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হলে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর থেকে ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে অপর একটি বিশেষ টহলদল হ্নীলা ওয়াব্রাং এলাকায় গিয়ে তল্লাশি অভিযান পরিচালনা করে। এ সময় বেড়িবাঁধের পাশ থেকে আগেই পাচার করে আনা মাদকের আরেকটি চালান মাটির নিচে প্লাস্টিকের ব্যাগে লুকানো অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভেতর থেকে ৫ কোটি ৯০ লাখ টাকা মূল্যের ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মিথ আইস এবং ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। 

লেফটেন্যান্ট কর্নেল আরও বলেন, গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা মামলার ১ আসামি গ্রেপ্তার 

    লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশ ছাত্রলীগের হামলার অভিযোগ

    পদ্মাসেতু নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার যুবক, স্ত্রীর দাবি প্রতিহিংসা 

    বগুড়ায় ইয়াবাসহ গ্রেপ্তার ২ 

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২