Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

মণিপুরে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২০, এখনো নিখোঁজ ৪৪

আপডেট : ০২ জুলাই ২০২২, ১১:০৩

ভারতের মণিপুর রাজ্যের ননি জেলায় ভয়াবহ ভূমিধস হয়েছে। ছবি: টুইটার ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের ননি জেলায় ভয়াবহ ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে পৌঁছেছে। এখনো নিখোঁজ রয়েছেন ৪৪ জন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

আজ শনিবার কর্মকর্তারা বলেছেন, নিহতের মধ্যে সেনাবাহিনীর ১৫ জন জওয়ান রয়েছেন। এখন পর্যন্ত ১৩ সেনাসদস্য ও ৫ জন বেসামরিক নাগরিককে উদ্ধার করা সম্ভব হয়েছে। 

গত বুধবার রাতে টুপুল ইয়ার্ড রেলওয়ে কন্সট্রাকশন সাইটের কাছে একটি সেনা ক্যাম্পে এ ভূমিধসের ঘটনা ঘটেছে। ভারতের সেনাবাহিনী, আসাম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মি ও সেন্ট্রাল ডিজাস্টার ফোর্স ধ্বংসাবশেষের নিচে আটকে থাকা ব্যক্তিদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, বৃষ্টির কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। 

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং গতকাল শুক্রবার দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন। এ সময় তাঁর সঙ্গে শীর্ষ সেনা ও বেসামরিক কর্মকর্তারা ছিলেন। মুখ্যমন্ত্রী নিহতের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি ও আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। 

গত সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি টুইটার পোস্টে জানিয়েছেন, তাঁর রাজ্যের ৯ জন জওয়ান এ দুর্ঘটনায় মারা গেছেন। তিনি নিহতদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

এদিকে মণিপুরের ননি জেলার ম্যাজিস্ট্রেট হাউলিয়ানলাল গুইতে বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে ধ্বংসস্তূপ থেকে ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই ক্ষীণ।’ 

রয়টার্স জানিয়েছে, এ বছর জুন মাসে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে এবং বাংলাদেশে অস্বাভাবিক মাত্রায় বৃষ্টি হয়েছে। বন্যা ও ভূমিধসে দুই দেশে অন্তত দেড় শ মানুষের প্রাণ গেছে। লাখ লাখ মানুষ বন্যায় ঘর হারিয়ে উদ্বাস্তুতে পরিণত হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিলকিস বানুকে ধর্ষণ করা ১১ জনই ‘ব্রাহ্মণ–ব্যবহার ভালো’: বিজেপি নেতা

    মিয়ানমারের জান্তা সরকারের সঙ্গে ভারতের সম্পর্কের পক্ষে জয়শঙ্করের সাফাই

    খারকিভে আবার রুশ হামলা, নিহত ৬ 

    আলজেরিয়ায় দাবানলে ২৬ জনের প্রাণহানি

    কাবুলে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ২০ 

    বিজেপির সর্বোচ্চ নীতি নির্ধারণী কমিটিতে রদবদল, ঠাঁই হলো না যোগী আদিত্যনাথের

    লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবলীগ নেতাকে পেটানোর অভিযোগ

    মহানবী (সা.)-এর মানবিকতার গল্প

    বয়স নিয়ে আজব দাবি

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার