Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

চাঁদাবাজির মামলায় ‘জয় পরিষদের’ চেয়ারম্যান রিমান্ডে

আপডেট : ০২ জুলাই ২০২২, ০৯:৫৮

 ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামের কথিত সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু। ছবি: আজকের পত্রিকা রাজধানীর আফতাবনগর এলাকায় ইস্টার্ন হাউজিংয়ের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবির মামলায় ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামের কথিত সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু বাড্ডা থানা রিমান্ডে নিয়েছে। এর আগে মঙ্গলবার (২৮ জুন) রাতে আফতার নগর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, ২৮ জুন সকালে ১০ থেকে ১২ জন লোক নিয়ে টিপু ইস্টার্ন হাউজিংয়ের জমিতে ‘জয় পরিষদ’ নামে একটা সাইনবোর্ড লাগাতে গেলে ইস্টার্ন হাউজিংয়ের নিরাপত্তারক্ষীরা বাধা দেয়। এই ঘটনাকে সামনে এনে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন টিপু। চাঁদা দিতে অস্বীকার জানালে টিপু ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিমকে শাসিয়ে চলে যায়। পরে ওই দিনই দুপুরে এ কল করে গালিগালাজ করে এবং আলতামাসকে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনায় আলতামাস বাদী হয়ে টিপুর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। 

মামলার সত্যতা নিশ্চিত করে বাড্ডা ফাঁড়ির ইনচার্জ নাদিম মাহমুদ আজকের পত্রিকাকে জানান, ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিম বাদী হয়ে ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপুর নামে ৫০ লাখ টাকা চাঁদার মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার রাতে আফতাব নগর এলাকা থেকে টিপুকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আদালতে পাঠালে আদালত তাঁর এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২ জুলাই রিমান্ড শেষ হলে আসামিকে আদালতে তোলা হবে। 

মামলার বাদী ইস্টার্ন হাউজিংয়ের সাইট ইনচার্জ মেজর (অব.) মো. আলতামাস করিম জানান, টিপু আমার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। পরে আমাকে কল দিয়ে গালিগালাজ করেন এবং বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে কুরুচিপূর্ণ, আপত্তিকর মন্তব্য করেন এবং আমাকে প্রাণনাশের হুমকি দেন। 

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নামে নামে ভুয়া সংগঠন খুলে জনবিরোধী প্রচারণার দায়ে লায়ন মতিউর রহমান টিপুকে আটক করেছিল র‍্যাব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    রোহিঙ্গা ক্যাম্প থেকে হত্যা মামলার ১ আসামি গ্রেপ্তার 

    গাজীপুরে শিল্প-কারখানায় এলাকাভিত্তিক সাপ্তাহিক ছুটির তালিকা

    জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফলে শীর্ষে আমির হোসেন 

    গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত ১ 

    বাড়ির চারদিকে দেয়াল তুলে ৩ পরিবারের যাতায়াত বন্ধের অভিযোগ

    পদ্মাসেতু নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার যুবক, স্ত্রীর দাবি প্রতিহিংসা 

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২