Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দ্বিতীয় দিনে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ অপেক্ষা

আপডেট : ০২ জুলাই ২০২২, ০৯:৩৬

শনিবার দ্বিতীয় দিনের মতো সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে। ছবি: আজকের পত্রিকা ঈদুল আজহায় বাড়ি যেতে ট্রেনের আগাম টিকিট নিতে আসেন সাইফুল্লাহ। দুই ঘণ্টারও বেশি সময় ধরে লাইনে অপেক্ষা করছেন। তাঁর পেছনে লাইন বড় হচ্ছে। কিন্তু সাইফুল্লাহর অপেক্ষার পালা যেন শেষ হচ্ছে না।

এ দৃশ্য আজ শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর কমলাপুর রেল স্টেশনের। টিকিট পেতে খুব সকালে এলেও কোন লাইনে টিকিট দেবে সেটা খুঁজে পেতেই আধঘণ্টা কেটে গেছে সাইফুল্লাহর। অবশ্য পরে লাইন খুঁজে পেলেও কাঙ্ক্ষিত কাউন্টার পর্যন্ত যেতে পারছেন না তিনি। 

সাইফুল্লাহ আজকের পত্রিকাকে বলেন, ‘আজ ব্যাংক বন্ধ। তাই ছুটির দিনটা কাজে লাগিয়ে টিকিট নিতে সকাল থেকে অপেক্ষা করছি। কিন্তু এখনো কাউন্টার পর্যন্তই যেতে পারিনি।’ 

আজ শনিবার দ্বিতীয় দিনের মতো সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। এ সময় কমলাপুর স্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। এসব টিকিট প্রত্যাশীর অনেকেই গতকাল শুক্রবার থেকেই অবস্থান করছেন। 

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় রেলের ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হচ্ছে ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হবে ৭ জুলাইয়ের ট্রেনের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট। 

শনিবার দ্বিতীয় দিনের মতো সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে। ছবি: আজকের পত্রিকা এ ছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওই দিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তনগর ট্রেন চলাচল করবে। ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

ঢাকায় ছয়টি স্টেশন এবং গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনে থেকে ঈদের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। ঢাকার কমলাপুর রেলস্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর শহরতলি প্ল্যাটফর্ম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনগর ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। তেজগাঁও রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট। 

এ ছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। রাজধানীর ফুলবাড়িয়া রেলস্টেশন থেকে পাওয়া যাচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট। গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের ঈদ স্পেশাল ট্রেন ছাড়বে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    গাজীপুরে শিল্প-কারখানায় এলাকাভিত্তিক সাপ্তাহিক ছুটির তালিকা

    জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফলে শীর্ষে আমির হোসেন 

    গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত ১ 

    বাড়ির চারদিকে দেয়াল তুলে ৩ পরিবারের যাতায়াত বন্ধের অভিযোগ

    নাশকতার মামলায় স্বেচ্ছাসেবক দলের ৭ নেতা রিমান্ডে

    ঢামেকে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, শনাক্ত হয়নি কেউ

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২