Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স

আপডেট : ০২ জুলাই ২০২২, ১০:২৬

আবেদনের ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য ডেকেছে বাপেক্স ৮ বছর আগে ২০১৪ সালে পেট্রোবাংলার কোম্পানি বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) এর একটি পদে চাকরির আবেদন করেন প্রবীর চন্দ্র দাস। তবে লিখিত পরীক্ষার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করলেও আর এ বিষয়ে কোনো ডাক আসেনি। তারপর বিভিন্ন জায়গায় চাকরির পর বর্তমানে তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এদিকে ৮ বছর পর শুক্রবার লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য অন্যান্য চাকরিপ্রার্থীদের সঙ্গে তাকেও চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। 

আজকের পত্রিকাকে প্রবীর চন্দ্র দাস বলেন, ‘দীর্ঘ ৮ বছর পর লিখিত পরীক্ষার জন্য কলিং লেটার দেখে অবাক হলাম।’ 

বাপেক্সকে কটাক্ষ করে প্রবীর চন্দ্র বলেন, ‘তবুও অসংখ্য ধন্যবাদ বাপেক্স কর্তৃপক্ষকে সেই স্বপ্ন দেখার দিনগুলো মনে করিয়ে দেওয়ার জন্য, যখন এক একটা চাকরির আবেদন করা মানেই ছিল এক একটা সোনার হরিণের পেছনে অবিরাম ছুটে চলার গল্প। বাপেক্স এর মতো প্রতিষ্ঠানের কাছ থেকে এ ধরনের প্রশাসনিক জটিলতার উদাহরণ কাম্য নয়।’ 

শুক্রবার বাপেক্সের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আবুল বশর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদে ২০১৪–১৫ সালে চাকরির আবেদন করায় আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। প্রাথমিক যাচাই-বাছাইয়ে আপনি লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী ১৪ জুলাইয়ের মধ্যে বাপেক্স ভবনে প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে হবে। কাগজপত্র জমা না দিলে লিখিত পরীক্ষার প্রবেশপত্র পাঠানো হবে না। 

২০১৪ সালে সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাপেক্স। সে সময় যারা আবেদন করেছিলেন, তাদের এখন চাকরির বয়স নেই। আবার অনেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার পর পদোন্নতি পেয়ে জ্যেষ্ঠ কর্মকর্তাও হয়েছেন। 

তবে বাপেক্সের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আবুল বশর গণমাধ্যমকে জানিয়েছেন, আবেদনকারীরা যাতে নিয়োগ থেকে বঞ্চিত না হয় সে জন্য দীর্ঘদিন পরে হলেও পরীক্ষা নেওয়া হচ্ছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    গাজীপুরে শিল্প-কারখানায় এলাকাভিত্তিক সাপ্তাহিক ছুটির তালিকা

    জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফলে শীর্ষে আমির হোসেন 

    গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় নিহত ১ 

    বাড়ির চারদিকে দেয়াল তুলে ৩ পরিবারের যাতায়াত বন্ধের অভিযোগ

    নাশকতার মামলায় স্বেচ্ছাসেবক দলের ৭ নেতা রিমান্ডে

    ঢামেকে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, শনাক্ত হয়নি কেউ

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২