Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

ডমিনিকায় সুস্থ আছেন শরীফুল-সোহানরা

আপডেট : ০১ জুলাই ২০২২, ২১:১৬

আতহার আলী খানের সঙ্গে টিম হোটেলে হাস্যোজ্জ্বল শরীফুল ইসলাম। ছবি: সংগৃহীত সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় সমুদ্রযাত্রায় ভয়াবহ অভিজ্ঞতার মুখে পড়ে বাংলাদেশ দল। তবে আশার কথা, মার্টিনেক (মধ্যবর্তী দ্বীপ) থেকে ভালোভাবেই ডমিনিকায় পৌঁছেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এই মুহূর্তে প্রথম দুই টি-টোয়েন্টির ভেন্যু ডমিনিকার টিম হোটেলে আছেন তাঁরা। দলের একাধিক ক্রিকেটার আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন, সুস্থ আছেন তাঁরা।

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা পাঁচ ঘণ্টার সমুদ্র যাত্রা। মাঝে মার্টিনেকে ৪০ মিনিটের যাত্রা বিরতি। যাত্রাপথের শুরুতে অবশ্য বেশ ফুরফুরে ছিলেন ক্রিকেটাররা। ফেরির ডেকে ছবিও তুলেছেন তাঁরা। বিপত্তি ঘটে এরপরই। ফেরি যত মাঝ সমুদ্রে এগিয়েছে, ভীতসন্ত্রস্ত হয়েছেন খেলোয়াড়দের কেউ কেউ। সমুদ্রের উত্তাল ঢেউয়ের সঙ্গে ‘মোশন সিকনেস’ পেয়ে বসায় আতঙ্ক ভর করে তাঁদের মাঝে।

ফেরিতেই বমি করেছেন উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান, পেসার শরীফুল ইসলাম, ওপেনার মুনীম শাহরিয়ার। অসুস্থ হয়ে পড়েছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার নাফিস ইকবাল, ম্যাসিওর সোহেল। উল্টো ব্যাপারও আছে। সাকিব আল হাসান-মেহেদী হাসান মিরাজদের মতো কেউ কেউ অবশ্য সমুদ্রযাত্রা উপভোগই করেছেন। ডমিনিকায় পৌঁছে বিশ্রামের পর এখন সুস্থ আছেন অন্যরাও।

ডমিনিকায় প্রথম টি-টোয়েন্টির আগে অনুশীলনের জন্য আজকের দিনটাই হাতে আছে বাংলাদেশ দলের। সমুদ্রযাত্রার অনাহূত অভিজ্ঞতার পর খেলোয়াড়েরা অনুশীলন করবেন কি না, সে অনিশ্চয়তা ছিল। ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স অবশ্য জানিয়েছেন, আজ ম্যাচ ভেন্যুতে অনুশীলন করবে বাংলাদেশ দল। সমুদ্রযাত্রার ধকল কাটিয়ে ওঠার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সিডন্স লেখেন, ‘আজ সকালে সবাই ভালো আছে এবং আগামীকালের টি-টোয়েন্টির জন্য প্রস্তুত হচ্ছে। আমাদের সেরাটা দেওয়া প্রয়োজন, স্মার্ট ক্রিকেট খেলা দরকার। এই সংস্করণে ওয়েস্ট ইন্ডিজ খুবই শক্তিশালী ও বড় দল।’

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা সমুদ্রযাত্রার অভিজ্ঞতার কথাও জানিয়েছেন সিডন্স। নিজের পোস্টে বাংলাদেশ দলের এই অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ লেখেন, ‘সেন্ট লুসিয়া থেকে ডমিনিকার ফেরি যাত্রার কথা আপনারা অনেকে শুনেছেন কিংবা দেখেছেন। আমাদের বেশির ভাগ খেলোয়াড়ের জন্য এটা ছিল ভয়াবহ এক যাত্রা। কিন্তু সকালে তারা সবাই উঠেছে (ঘুম থেকে)। বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আমরা সবাই কৃতজ্ঞ। একই সঙ্গে আমাদের যে ধরনের অভিজ্ঞতা হচ্ছে (ফেরি যাত্রা বাদ দিয়ে)।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    উয়েফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ডি ব্রুইনা-বেনজেমা-কোর্তোয়া

    ভারতের বাজারে চাহিদার শীর্ষে ‘ধোনি সিমেন্ট’

    মেসি-নেইমার-এমবাপ্পে থাকার পরও নতুন স্ট্রাইকার চান গালতিয়ের

    রাজা-চাকাভার ব্যাটিং দেখে বিচলিত হয়ে পড়েছিল বাংলাদেশ

    পুরোনো প্রেম নিয়ে পন্ত-উর্বশীর কাদা ছোড়াছুড়ি

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২