Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

সালিসের পর ছাত্রলীগকর্মীকে হত্যা, ইউপি চেয়ারম্যান পলাতক

আপডেট : ০১ জুলাই ২০২২, ১৮:৫৭

প্রতীকী ছবি কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নে শামীম আশরাফ বাবলু (২৩) নামে এক ছাত্রলীগকর্মীকে হত্যার অভিযোগে ইউনিয়নের চেয়ারম্যান লিটন মিয়াসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত ২৮ জুন সংঘটিত এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানসহ অন্য আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দফায় দফায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে জেলা ছাত্রলীগ ও স্থানীয়রা। ঘটনার পর থেকে ইউপি চেয়ারম্যান লিটন মিয়া পলাতক বলে জানিয়েছে পুলিশ।

নিহত শামীম আশরাফ বাবলু সদরের বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তিনি মজিদা আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। ছাত্রলীগের কর্মী ছিলেন বলেও জানা গেছে।

মামলা সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম সদর উপজেলার বেলগাছা ইউনিয়নে ছাত্রলীগকর্মী বাবলুর বাবার সঙ্গে প্রতিবেশী রাশেদা বেগম নামে বিবাহিত এক নারীর বিবাহবহির্ভূত সম্পর্কের অভিযোগ এনে গত ২৮ জুন রাতে সালিস বৈঠক করেন বেলগাছা ইউনিয়নের চেয়ারম্যান লিটন মিয়া। বৈঠকে বাবলুর পরিবার উপস্থিত না হওয়ায় তাঁর বাড়িতে ওই নারীকে জোর করে তুলে দেওয়ার চেষ্টা করে চেয়ারম্যানের নেতৃত্বে একদল গ্রামবাসী। এ সময় বাবলু ও তাঁর পরিবারের লোকজন ওই নারীকে তাঁদের ঘরে প্রবেশে বাধা দিলে চেয়ারম্যানের হুকুমে অভিযুক্তরা বাবলু ও তাঁর পরিবারের লোকজনের ওপর হামলা করে। এ সময় মাথায় ও বুকে আঘাত পেয়ে গুরুতর অবস্থা হয় বাবলুর। তাঁকে উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পরদিন (২৯ জুন) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ঘটনার দিন থেকে দফায় দফায় বিক্ষোভ করে জেলা ছাত্রলীগ ও স্থানীয়রা। পরে নিহতের বড় ভাই মশিউর রহমান বাবু বাদী হয়ে গত ২৯ জুন বেলগাছা ইউপি চেয়ারম্যান লিটন মিয়াসহ ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫/৭ জনকে আসামির করে কুড়িগ্রাম সদর থানায় মামলা করেন। এ ঘটনায় বাবলুর বাবার কথিত প্রেমিকা গৃহবধূ রাশেদা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা বলেন, ‘বাবলু হত্যায় জড়িত থাকার অভিযোগে এজাহার নামীয় এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের চেষ্টা চলছে।’ 

এক প্রশ্নের জবাবে পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘চেয়ারম্যান লিটন গা ঢাকা দিয়েছে। অভিযুক্ত সব আসামিকে গ্রেপ্তারে পুলিশি তৎপরতা চলছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    জাবি উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফলে শীর্ষে আমির হোসেন 

    লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশ ছাত্রলীগের হামলার অভিযোগ

    পিরোজপুরে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলার অভিযোগ 

    পরীক্ষায় খারাপ করায় অভিমান করে ঘরছাড়া, ১২ দিন পর উদ্ধার 

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ

    ১২ লাখ টাকা নিয়েও চাকরি দেননি, ভুক্তভোগীর লাশ নিয়ে অভিযুক্তের বাড়িতে স্বজনদের অবস্থান

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২