Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

হোলি আর্টিজানের ঘটনায় ঘুরে দাঁড়াতে না পারলে দেশে পদ্মা সেতু হতো না: ডিএমপি কমিশনার 

আপডেট : ০১ জুলাই ২০২২, ১৬:২৫

গুলশান পুরাতন থানার সামনে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ভাস্কর্য ‘দীপ্ত শপথ’-এ শ্রদ্ধা নিবেদন করেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। ছবি: আজকের পত্রিকা ‘হোলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারতাম তাহলে আজ যে পদ্মা সেতু দেখছি, মেট্রোরেল দেখছি, তা কোনো কিছুই বাস্তবায়ন করতে পারতাম না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, ঘুরে দাঁড়াতে না পারলে কোনো বিদেশি টেকনিশিয়ান-ইঞ্জিনিয়ার জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আসত না। 

রাজধানীর গুলশান পুরাতন থানার সামনে জঙ্গি হামলায় নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে নির্মিত ভাস্কর্য ‘দীপ্ত শপথ’-এ শ্রদ্ধা নিবেদন করতে এসে আজ শুক্রবার দুপুরে তিনি এসব কথা বলেন।

ডিএমপির কমিশনার বলেন, ‘বাংলাদেশে হরকাতুল জিহাদের মধ্য দিয়ে জেএমবির উত্থান হয়। পরে ইরাকে যখন আইএসের উৎপাত শুরু হয়, তখন বাংলাদেশের দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য বাংলাদেশের কিছু মানুষ তামিমের নেতৃত্বে হোলি আর্টিজানে হামলা করে। হোলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পর থেকেই বাংলাদেশ পুলিশে জঙ্গি দমনে নতুন একটি ইউনিট খোলা হয়। এই ইউনিটের অধিকাংশ সদস্যই ইউএস সরকারের পক্ষ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হন। এ ছাড়া ইউএস সরকারের পক্ষ থেকে অস্ত্র এবং প্রোটেকশনের রিকোয়ারমেন্ট দেয় বাংলাদেশকে। ইউএস সরকারের পক্ষ থেকে এই রিকোয়ারমেন্ট পাওয়ার পর থেকেই আপনারা লক্ষ করেছেন চট্টগ্রাম, মৌলভীবাজার, খুলনা বিভাগের বিভিন্ন স্থানসহ দেশের যেসব জায়গায় জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছে, সেই সময়কার জঙ্গিদের আস্তানা তছনছ করে দেওয়া হয়েছে।’ 

শফিকুল ইসলাম বলেন, ‘জঙ্গি দমনে আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। কারণ, এখনো জঙ্গি তৎপরতা মাঝে মাঝে চোখে পড়ছে। জঙ্গিদের সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভিটিসহ সকল বিষয়ে আমরা মনিটরিং করি।’ 

এ ছাড়া বিভিন্ন সময় অ্যান্টি টেররিজম ইউনিট সিটিসিসহ বিভিন্ন মেট্রো ও জেলা পুলিশে সিটিসির মতন একটি করে ছোট ইউনিট করা হয়েছে। তারা বিভিন্ন সময় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করছে এবং জঙ্গিদের নেটওয়ার্ক নস্যাৎ করে দেওয়া হচ্ছে। 

‘আমাদের যে দুজন সদস্য এখানে জীবন দিয়েছেন, তাঁদের স্মরণে আমরা শ্রদ্ধা জানালাম।’ এ সময় বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ জঙ্গিবাদ দমনে যে ভূমিকা দেখিয়েছে, তা সত্যি প্রশংসনীয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ‘শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর বিষয়ে ভাবা হচ্ছে’

    শোক দিবস উপলক্ষে এতিমদের খাবার বিতরণ করল র‍্যাব

    পরিবারের অমতে বিয়ে, জন্মদিন উদ্‌যাপনের আশ্বাসে এনে খুন

    অনুমতি ১০টির, পদ্মা থেকে বালু উত্তোলন চলছে ৪০ ড্রেজারে

    বুথে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা, খুনিকে ধরিয়ে দিল জনতা

    টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

    মুসলিম লীগের মতো বিএনপিও হারিয়ে যাবে: তথ্যমন্ত্রী 

    খরার আশঙ্কা ব্রিটেনে, পানির ব্যবহার কমাতে তোড়জোড় 

    অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন: মোমেন 

    ইডেন গার্ডেনের তারকাদের হাটে থাকছেন মাশরাফিও

    সিডনিতে ২ সৌদি বোনের মৃত্যু নিয়ে রহস্য

    পাকিস্তানের এশিয়া কাপ দল নির্বাচন নিয়ে বিতর্ক, ব্যাখ্যা দিলেন বাবর