Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

আজীবন সম্মাননা পাচ্ছেন খুরশীদ আলম

আপডেট : ০১ জুলাই ২০২২, ০৮:৪৮

খুরশীদ আলম। ছবি: মোহসীন আহমেদ বরেণ্য সংগীতশিল্পী খুরশীদ আলম ‘আজীবন সম্মাননা’য় ভূষিত হচ্ছেন। আজ ‘স্টার প্লাস কমিউনিকেশন পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে। সম্মাননা তুলে দেবেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংগীতশিল্পী রুনা লায়লা এবং বিশেষ অতিথি গীতিকার ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অনুষ্ঠানের পরিকল্পনাকারী ও পরিচালক নাজমুল খান।

খুরশীদ আলম বলেন, ‘আমি একক প্রচেষ্টায় খুরশীদ আলম হইনি। আমার শিক্ষকেরা, গীতিকার, সুরকার, যন্ত্রশিল্পী, টেলিভিশন, রেডিও, সিনেমার প্রযোজক, পরিচালক, শিল্পী, দর্শক—সবাই মিলেই আমাকে তৈরি করেছেন। ব্যক্তিজীবন এবং কর্মক্ষেত্রে আমার চাহিদা খুব কম। আমি যা পেয়েছি তা অনেক। মানুষের ভালোবাসা টাকা দিয়ে কেনা সম্ভব হয় না। বেশ ভালো লাগছে আবারও আজীবন সম্মাননায় ভূষিত হতে যাচ্ছি। আয়োজকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা।’

খুরশীদ আলম চলচ্চিত্রে প্রথম গান গেয়েছেন ১৯৬৯ সালের ১ আগস্ট। বাবুল চৌধুরী পরিচালিত ‘আগন্তুক’ চলচ্চিত্রের গানটি হলো ‘বন্দী পাখির মতো’। গানের কথা লিখেছেন ডা. আবু হায়দার সাজেদুর রহমান, সুর ও সংগীত পরিচালনা করেন আজাদ রহমান। সিনেমায় গানটির সঙ্গে অভিনয় করেন রাজ্জাক। গানটি তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। এরপর খুরশীদ আলম কণ্ঠ দিয়েছেন পাঁচ শতাধিক গানে। এর মধ্যে বেশির ভাগ গানই চলচ্চিত্রের। জনপ্রিয় হয়েছে অসংখ্য গান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    জগদ্ধাত্রী একাই এক শ

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    বস্তাপ্রতি ২৫০ টাকা বাড়ল চালের দাম

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের

    জগদ্ধাত্রী একাই এক শ