Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

কথোপকথন : আফরান নিশো

ওয়েব কনটেন্টেই মনোযোগী হচ্ছি বেশি

হিসাবি হয়েছিলেন আগেই। গত দুই বছরে ঈদ কিংবা ভালোবাসা দিবস—আফরান নিশো কাজ করেছেন আঙুলের কর গুনে। গত বছর নভেম্বর থেকে টানা ওয়েব সিরিজ নিয়েই ব্যস্ত ছিলেন। আসছে কোরবানির ঈদে বড়জোর পাঁচটি নাটক-টেলিছবিতে পাওয়া যাবে তাঁকে। নিশোর সঙ্গে কথা বলেছেন মীর রাকিব হাসান

আপডেট : ০১ জুলাই ২০২২, ০৮:৩৮

ছবি: সংগৃহীত ঈদের ব্যস্ততা কী?
এবার ঈদের জন্য বড়জোর পাঁচটি নাটকের শুটিং করব। পরিচালক শিহাব শাহীন, নঈম ইমতিয়াজ নেয়ামূল, জাকারিয়া সৌখিন ও ভিকি জাহেদের কাজ করা হয়েছে। 

গত বছর থেকে ক্রমেই কাজের সংখ্যা কমছে?
গত বছর নভেম্বর থেকে টানা ওয়েব সিরিজে ব্যস্ত ছিলাম। এর মধ্যে বড়জোর সাতটি নাটকের শুটিং করেছি। রোজার ঈদের পর প্রায় দেড় মাস ওয়েব সিরিজগুলোর ডাবিং ও নতুন কাজের প্রস্তুতি নিয়েছি। চ্যানেল কর্তৃপক্ষ ও নির্মাতাদেরও প্রত্যাশা থাকে। তাই সময় বের করে কয়কেটি ঈদের নাটকের শুটিং করেছি। তবে টিভি প্রোডাকশন্সের চেয়ে ওয়েব কনটেন্টেই মনোযোগী হচ্ছি বেশি। 

এবার ঈদে দীর্ঘদিনের প্রতীক্ষিত দুটি কাজ ওটিটিতে মুক্তি পাচ্ছে…
হইচইয়ের ‘কাইজার’ ও চরকিতে মুক্তি পাবে ‘সিন্ডিকেট’। এবারই প্রথম হইচইয়ের কাজ করলাম। অন্যদিকে এবার চরকিতে আসছি ‘অ্যাসপারগার সিনড্রোম’-এ আক্রান্ত এক তরুণ হিসেবে। 

কাইজার চরিত্রটি কেমন?
একজন হোমিসাইড ডিটেকটিভ কাইজার। ব্যক্তিগত জীবনে বিপর্যস্ত, বদমেজাজি এবং ভিডিও গেমে আসক্ত একজন মানুষ। ডিডেকটিভ হলেও সাধারণ মানুষের মতোই জীবন তার। গোয়েন্দা গল্পগুলোতে সাধারণত প্রফেশনাল অ্যাক্টিভিটিই বেশি দেখানো হয়। তবে, একজন গোয়েন্দার জীবনেও যে টানাপোড়েন থাকতে পারে তা-ই দেখানো হবে ‘কাইজার’-এ।

শুটিং অভিজ্ঞতা কেমন ছিল? 
দীর্ঘ সময় নিয়ে লুক সেট করেছি। স্ক্রিপ্ট রিডিং করেছি। হইচইয়ের সঙ্গে প্রথম কাজ। পরিচালক তানিম নূরের টিমের সঙ্গেও প্রথমবার কাজ করেছি। আমার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু। তাঁর সঙ্গেও আমার প্রথম কাজ। এমন অনেকের সঙ্গেই প্রথম কাজ হলো ‘কাইজার’-এ।

‘সিন্ডিকেট’-এর চরিত্রটা কেমন?
‘অ্যাসপারগার সিনড্রোম’ রোগে ভুগতে থাকা আদনান নামের এক চরিত্র। এই রোগে আক্রান্ত ব্যক্তিরা সমাজ, মানুষজন থেকে দুরত্ব রেখে চলে। এমনই একজন ইনট্রোভার্ট আদনান যখন জিসা নামের এক তরুনীর প্রেমে পড়ে তখন সেই প্রেম কতটা গুরুত্ব এবং টান তৈরি করে সেটা দেখার মতোই হবে। ‘সিন্ডিকেট’ শুধু প্রেমের গল্প নয়। ক্রাইম সিন, রহস্য উদ্‌ঘাটন তৎপরতা দেখা যাবে এতে। 

কাজটির জন্য প্রস্তুতি কেমন ছিল? 
চরিত্রের লুকের জন্য চুল কেটে ছোট করে ফেলি। নিজেকে মানসিকভাবে প্রস্তুত করি। কাস্টিংয়ের কিছু জটিলতার কারণে শুটিং পিছিয়ে গিয়েছিল। আমি অন্য কোনো কাজ করিনি। চরিত্রের মাঝেই থাকার চেষ্টা করেছি। চাইলে এর মধ্যে নাটকে সময় দিতে পারতাম কিন্তু কাজটি শতভাগ মনোযোগ দিয়ে করার চেষ্টা করেছি।

প্রথমবারের মতো ‘আনন্দমেলা’ উপস্থাপনা করছেন…
আগে অতিথি হয়ে অনুষ্ঠানটিতে গিয়েছি। এবার উপস্থাপনার দায়িত্ব পেলাম। একটু অন্যভাবে উপস্থাপনার গল্প সাজানো হয়েছে। উপস্থাপনার পাশাপাশি আমার অভিনীত চার-পাঁচটি নাটকের চরিত্রকেও মঞ্চে দেখা যাবে। বাস্তবের নিশোর সঙ্গে চরিত্রের নিশোরা মঞ্চ মাতিয়ে তোলে।

শিমু, তুশি, তটিনীদের মতো নতুন অভিনেত্রীর সঙ্গে জুটি হয়ে কাজ আসছে। এটাও কি নিজেকে পরিবর্তনের অংশ?
নতুন-পুরাতন ছকে বেঁধে কখনোই কাজ করিনি। হয়তো এর মধ্যে কারও সঙ্গে জার্নি দীর্ঘ হয়েছে। এটা আমার ব্যক্তি ইচ্ছা না। ইন্ডাস্ট্রিই এটা সেট করে। প্রতিদিন নতুন টিমের সঙ্গে কাজ করলেই ভালো কাজ হবে এমনটাও মনে হয় না। তাই সবার সঙ্গেই কাজ করার চেষ্টা করি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২