Alexa
শুক্রবার, ১২ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

অপদ্রব্য মিশ্রিত ৩৭ মণ চিংড়ি জব্দ, আটজনকে জরিমানা

আপডেট : ৩০ জুন ২০২২, ১৭:৪৫

অপদ্রব্য মিশ্রিত ৩৭ মণ চিংড়ি জব্দ, আটজনকে জরিমানা খুলনার কয়রায় সুন্দরবন থেকে আহরণ করা অপদ্রব্য মিশ্রিত ৩৭ মণ চিংড়ি জব্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার মহারাজপুরের দেয়াড়া ও মাদারবাড়িয়া বাজার এলাকা থেকে চিংড়িসহ আট যুবককে আটক করা হয়। পরে তাঁদের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আটক যুবকেরা হলেন ৪ নম্বর কয়রা গ্রামের মিজানুর রহমান, আসাদুল ইসলাম, মাস্তফা সানা, আসাদুল ইসলাম মিন্টু, ৪ নম্বর কয়রা গ্রামের আবুল বাসার সানা এবং মঠবাড়ি গ্রামের আনারুল, মহারাজপুর গ্রামের সাইফুল্যাহ ও মিলন গাজী।

জানা গেছে, মহারাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ-আল মাহমুদ জানতে পারেন কয়েকজন যুবক সুন্দরবন থেকে আহরণ করা অপদ্রব্য মিশ্রিত চিংড়ি নিয়ে বাজারে বিক্রি করতে যাচ্ছেন। পরে বৃহস্পতিবার ভোরে দেয়াড়া ও মাদারবাড়িয়া বাজার এলাকায় দুটি নছিমন ভর্তি ৩৭ মণ চিংড়িসহ আটজনকে আটক করা হয়।

খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাস ও উপজেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক ঘটনাস্থলে যান। এ সময় তাঁরা অপদ্রব্য মিশ্রিত চিংড়ি জব্দ করে মাটিতে পুঁতে ফেলেন। পরে আটক যুবকদের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্যাহ আল মাহমুদ বলেন, জুন মাসের ১ তারিখ থেকে ৩ মাস সুন্দরবনের সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ। সেই নিষেধাজ্ঞা অমান্য করে বন বিভাগের সহযোগিতায় একটি চক্র প্রতিনিয়ত সুন্দরবনের নদী ও খালে বিষ দিয়ে মাছ শিকার করে উচ্চমূল্যে বিক্রি করছে।

কয়রা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আমিনুল হক বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে যাঁরা সুন্দরবন থেকে মাছ আহরণ করছেন, তাঁদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

পরে সুন্দরবন থেকে বিষ দিয়ে মাছ ধরা জেলেদের সন্ধান দিলে তাঁদের পুরস্কারের ঘোষণা দেন উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম ও ইউএনও অনিমেষ বিশ্বাস।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ৫ টাকা বেশি রাখায় ৫ হাজার টাকা জরিমানা

    কুমারখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

    যশোরে যুবলীগের কর্মী হত্যা মামলায় কারাগারে নেতা

    চিকিৎসককে হত্যার দায়ে ৪ জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

    ভারতে পাচার হওয়া ৮ বাংলাদেশি বেনাপোলে হস্তান্তর

    কুমিরের সঙ্গে লড়াই করে প্রাণে বেঁচে গেল যুবক

    খরার আশঙ্কা ব্রিটেনে, পানির ব্যবহার কমাতে তোড়জোড় 

    অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন: মোমেন 

    ইডেন গার্ডেনের তারকাদের হাটে থাকছেন মাশরাফিও

    সিডনিতে ২ সৌদি বোনের মৃত্যু নিয়ে রহস্য

    পাকিস্তানের এশিয়া কাপ দল নির্বাচন নিয়ে বিতর্ক, ব্যাখ্যা দিলেন বাবর

    বিএনপির সমাবেশস্থলে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরের অভিযোগ