Alexa
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

সন্ত্রাসীদের রক্ষার অপচেষ্টা করছেন মির্জা ফখরুল: কাদের

আপডেট : ২৯ জুন ২০২২, ১৬:১৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি বিএনপির মহাসচিব রাজনৈতিক বক্তব্যের আড়ালে সন্ত্রাসীদের রক্ষার অপপ্রয়াস চালাচ্ছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ যখন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বিশ্বের রোল মডেল হিসেবে অনন্য মর্যাদায় অভিষিক্ত, তখন মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্য দেশবিরোধী ষড়যন্ত্রের শামিল।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

দেশ নাকি সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে—বিএনপি মহাসচিবের এমন মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (মির্জা ফখরুল) একদিকে বলছেন দেশ সন্ত্রাসের অভয়ারণ্য, অন্যদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নিলে বলেন, বিরোধী মতের ওপর দমন-পীড়ন হচ্ছে। তাঁর এই দ্বিচারিতা থেকে বেরিয়ে আসতে হবে।’ 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে জানিয়ে কাদের বলেন, সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে তারা অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। বর্তমান সরকার দমন-পীড়ন নয়, বরং সব দল-মতের নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে বলে জানান কাদের। 

বিরোধী দল দমনে সরকার হিংস্র রূপ ধারণ করেছে—মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাঁর এমন অভিযোগের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে, বিএনপি চিরাচরিত মিথ্যাচারের অপরাজনীতি থেকে এখনো বেরিয়ে আসতে পারেনি। 

‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ স্লোগানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তৃতা প্রদান করেছেন। এমন ঔদ্ধত্যপূর্ণ ও ফৌজদারি অপরাধমূলক কর্মকাণ্ড করার পরও বিএনপির নেতাদের দমনে হিংস্র আচরণ দূরের কথা, সরকারের পক্ষ থেকে তাঁদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি ও ছাত্রদলের নেতাদের এমন উসকানিমূলক বক্তব্যের পরও আওয়ামী লীগ সহনশীল আচরণ করেছে। 

বিএনপির নেতারা গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে প্রলাপ করতে শুরু করেছে উল্লেখ করে কাদের বলেন, বিএনপির নেতারা তাঁদের ব্যর্থতা ও হতাশা ঢাকতে সরকারের বিরুদ্ধে কল্পিত নির্যাতন-নিপীড়নের অভিযোগ তুলছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বঙ্গবন্ধু যেমন গণমাধ্যমকে ভালোবেসেছেন, গণমাধ্যমও ভালোবেসেছে: তথ্যমন্ত্রী

    ক্ষমতায় থাকতে নতুন এলিট শ্রেণি তৈরি করেছে আ. লীগ: মির্জা ফখরুল

    খালেদা জিয়া ভালো আছেন: মির্জা ফখরুল

    ‘মনোনয়ন বাণিজ্যের লোভ সামলাতে পারবে না, বিএনপি নির্বাচনে আসবেই’

    জাতিসংঘের তত্ত্বাবধানে সরকারের মানবাধিকার লঙ্ঘনের তদন্ত চায় বিএনপি

    নেতাদের ভিড়ে কর্মী চেনা কষ্ট: ওবায়দুল কাদের

    অথচ এই ছবিতে থাকতে পারতেন ওয়ার্ন ও সাইমন্ডস

    রাশিয়া থেকে জ্বালানি তেল কিনবে মিয়ানমার

    উত্তরায় বিআরটি প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

    ভারতকে বলেছি শেখ হাসিনা সরকারকে টেকাতে করণীয় সব করতে: পররাষ্ট্রমন্ত্রী

    ডিম–মুরগির দাম বাড়লেও স্বস্তিতে নেই নরসিংদীর খামারিরা

    আসন্ন শীতেই তীব্র গ্যাস সংকটে পড়তে যাচ্ছে জার্মানি