Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

আপডেট : ২৯ জুন ২০২২, ১৬:০২

এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৮৭৫ জন। আজ মঙ্গলবার বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ফল প্রকাশ করা হয়। বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটেও ফলাফল পাওয়া যাচ্ছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত এবং মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে মেধার ভিত্তিতে প্রযোজ্য বিধি-বিধান পরিপালনের শর্তে ৮৭৫ জন প্রার্থীকে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য সিলেকশন বোর্ড সাময়িকভাবে সুপারিশ করেছে। 

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার পর এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। এই স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি পরবর্তীতে প্রার্থীদের যথাসময়ে অবহিত করা হবে বলে জানিয়েছে পুলিশ হেড কোয়ার্টার্স। 

বাংলাদেশ পুলিশের অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বাস্থ্য পরীক্ষার নির্ধারিত তারিখে কোনো প্রার্থী অনুপস্থিত থাকলে তিনি চাকরি করতে অনিচ্ছুক বলে ধরে নেওয়া হবে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক প্রতিবেদন প্রাপ্তিসাপেক্ষে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় পাঠানো হবে। সেখানে প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করা প্রার্থীদের শিক্ষানবিশ সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া হবে। 

ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র)-এর শিক্ষানবিশ ঘোষণার তারিখ থেকে দুই বছর চাকরিকাল সফলভাবে সম্পন্নের পর বিধি অনুযায়ী স্থায়ী করা হবে। 

প্রসঙ্গত, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘ ৪০ বছর পর এবারই প্রথম সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদে নিয়োগবিধিতে পরিবর্তন আনা হয়েছে। বিশ্বায়নের এ যুগে তথ্য-প্রযুক্তির মৌলিক জ্ঞান চর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্তকালে অধিকতর সক্ষম ও কম্পিউটার প্রশিক্ষিত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে ‘বেস্ট অব দ্য বেস্ট (সেরাদের সেরা)’ প্রার্থী নিয়োগ করা সম্ভব হয়েছে, যার সুফল দেশ ও দেশের জনগণ ভোগ করবেন বলে আশা করছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সেনাবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন শুরু আজ থেকে

    ৮ প্রতিষ্ঠানে ২৪০ জনের চাকরির সুযোগ

    বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পরীক্ষার প্রস্তুতি: নিয়মিত সংবাদপত্র পাঠের বিকল্প নেই

    সহকারী স্টেশনমাস্টার পদের বাছাই পরীক্ষা

    ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা: চূড়ান্ত সাজেশন পর্ব-২

    স্বপ্নের কোনো সীমা রাখতে নেই

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২