Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

সেই কিউইদের বিপক্ষেই লাল বলের ক্রিকেটেও ইংলিশদের বার্তা

আপডেট : ২৭ জুন ২০২২, ২২:২২

জো রুট ও জনি বেয়ারস্টো জুটি ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। ছবি: সংগৃহীত  ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পরের সিরিজেই একদিনের ম্যাচে সর্বোচ্চ দলীয় স্কোরের রেকর্ড গড়েছিল ইংল্যান্ড। বিশ্বকাপে ভরাডুবির পর নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজের প্রথমটাতেই ৪০৮ করে ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিল ইংলিশরা । পরেরবার তো বিশ্বকাপই জিতে নিয়েছিল এউইন মরগানের দল। 

এবার টেস্টে টানা ব্যর্থতার পর সেই নিউজিল্যান্ডের বিপক্ষেই সিরিজ জিতে লাল বলের ক্রিকেটেও বার্তা দিল ইংল্যান্ড। কিউইদের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে তাদের জয় ৭ উইকেটে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে শেষ ১০ টেস্টে মাত্র একটিতে জিতেছিল ইংল্যান্ড। এরপর দায়িত্ব নিয়েই অধিনায়ক বেন স্টোকস ও কোচ ব্র্যান্ডন ম্যাককালামের ইংল্যান্ড টেস্ট ক্রিকেটেও নতুন দিনের গান শোনাল।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে ২৭৭ ও ২৯৯ রান তাড়া করে জেতার পর তৃতীয়টিতে ইংল্যান্ড জিতল ২৯৬ রান তাড়া করে। বড় লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে তৃতীয় দিন শেষেই জয়ের মঞ্চ তৈরি করে রাখে ইংলিশরা। ২ উইকেট ১৮৩ রানে তুলে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন অলি পোপ ও জো রুট। 

চতুর্থ দিন অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি পোপ। ৮২ রান করে ফিরেছেন টিম সাউদির বলে বোল্ট হয়ে। এরপর অবশ্য ইংলিশদের আর কোনো বিপদে পড়তে দেননি জো রুট ও জনি বেয়ারস্টো জুটি। দারুণ ছন্দে থাকা রুট অপরাজিত থাকেন ৮৬ রানে। আর স্বভাবসুলভ ঝোড়ো ব্যাটিংয়ে ৪৪ বলে ৭১ রান করেন বেয়ারস্টো। 

জয়ের পর ইংলিশ অধিনায়ক বেন স্টোকস বলেন, ‘সিরিজটা দারুণ গেল। বিশ্ব সেরা দলের বিপক্ষে ৩-০ জয় । এটা টেস্ট ক্রিকেটের প্রতি খেলোয়াড়দের মানসিকতার পরিবর্তনের ফল। যেভাবে আমরা দ্রুত শেষ করেছি তা অসাধারণ। এর বড় কৃতিত্ব দিতে হবে ব্র্যান্ডন (ম্যাককালাম) ও অন্য স্টাফদের।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    উয়েফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ডি ব্রুইনা-বেনজেমা-কোর্তোয়া

    ভারতের বাজারে চাহিদার শীর্ষে ‘ধোনি সিমেন্ট’

    মেসি-নেইমার-এমবাপ্পে থাকার পরও নতুন স্ট্রাইকার চান গালতিয়ের

    রাজা-চাকাভার ব্যাটিং দেখে বিচলিত হয়ে পড়েছিল বাংলাদেশ

    পুরোনো প্রেম নিয়ে পন্ত-উর্বশীর কাদা ছোড়াছুড়ি

    ভেন্টিলেশনে সালমান রুশদি, কথা বলতে পারছেন না

    আষাঢ়ে নয়

    তুইও মরবি, আমাদেরও মারবি

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    বোনদের নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অক্ষয়ের