Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

পার্বতীপুরে রেলের সিগন্যাল পিলারের ধাক্কায় কিশোরের মৃত্যু

আপডেট : ২৩ জুন ২০২২, ১৬:১৪

দুর্ঘটনার পর পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখেন স্থানীয়রা। ছবি: আজকের পত্রিকা দিনাজপুরের পার্বতীপুরে রেল লাইনের সিগন্যাল পিলারের ধাক্কায় অজ্ঞাত এক কিশোরের (১৪) মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে মন্মথপুর রেল স্টেশনের দুই শ গজ পশ্চিমে ৩৮৬ / ৬ নম্বর সীমানা পিলারের কাছে এ ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত জনতা সিগন্যাল পিলার অপসারণসহ বেশ কয়েকটি দাবিতে পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখে। 

প্রত্যক্ষদর্শী মনমথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া গ্রামের অনুপম বিশ্বাস ও পল্লি চিকিৎসক গোলাম মোস্তফা জানান, সকাল সাড়ে ৯টার দিকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ওই যুবক দরজা দিয়ে মাথা বের করে। এ সময় পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রেন থেকে পরে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

তারা জানান, রেল লাইনটি ডাবল লাইনে বর্ধিত করা হলেও ওই পিলারটি সরানো হয়নি। দীর্ঘদিন যাবৎ ওই স্টেশনের কার্যক্রম বন্ধ থাকলেও লাইনের পাশের একই পিলারের ধাক্কায় গত ৬ / ৭ মাস আগে একজনের মৃত্যু হয়। আজকের ঘটনার পর সকাল ১১টা থেকে সিগন্যাল পিলার অপসারণ, স্টেশনের কার্যক্রম চালু ও রেলের গেটম্যানের নিয়োগের তিন দফা দাবিতে পার্বতীপুর-দিনাজপুর রেলপথ অবরোধ করে রাখে স্থানীয়রা। এ সময় পঞ্চগড় থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস অবরোধ করে রাখে উত্তেজিত এলাকাবাসী। পরে ওই ট্রেনের পরিচালক চালক মাহমুদুল হাসান ও চালক নাজমুল হক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয়দের মোবাইলে কথা বলে দাবি আদায়ের আশ্বাস দেন। এরপর ৪০ মিনিট পর বেলা ১২টা ১০ মিনিটে ট্রেনটি পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এ ঘটনায় দিনাজপুর রেল থানার উপপরিদর্শক জাহিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যান। 

এ ব্যাপারে দিনাজপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম এরশাদুল হক ভূঁইয়া নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের অবরোধের ফলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে এ সময়ে অন্য কোনো ট্রেন না থাকায় শুধুমাত্র বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি ৪০ মিনিট আটকে থাকে। ওই পিলারে ধাক্কা লেগে আগেও দুর্ঘটনা ঘটেছিল। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    গাইবান্ধায় অনিবন্ধিত ডেলিভারি সেন্টারে প্রসূতির মৃত্যু

    মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে কুপিয়ে হত্যা, বাবা-ছেলের ফাঁসি

    গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

    পটিয়ায় বিদ্যুতায়িত হয়ে ব্যবসায়ীর মৃত্যু

    ছেলের নির্যাতনে হাসপাতালে মা, ভয়ে বাড়ি ছাড়া বাবা

    ৪ মাস পর করোনাভাইরাসে বগুড়ায় একজনের মৃত্যু

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা

    নীল সন্ধ্যার গজল

    বন্যাকবলিত এলাকায় আলোক হেলথ কেয়ারের ফ্রি মেডিকেল ক্যাম্প