Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

শ্রীপুরে সড়ক সংস্কারে ধীর গতি, ৯ মাসে ৩০ শতাংশ

আপডেট : ২৩ জুন ২০২২, ১২:৩৭

সংস্কারকাজ শেষ না হওয়ায় সড়কে সামান্য বৃষ্টিতে সৃষ্টি হয় কাদা। শ্রীপুর পৌরসভার বীর মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিন সড়কের আশপডা মোড় থেকে তোলা ছবি। গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার গিলারচালা এলাকায় আশপাড়া মোড় থেকে সচিব গেট পর্যন্ত ১ হাজার ৩০০ মিটার সড়কের সংস্কারকাজ এগোচ্ছে ধীরগতিতে। ৯ মাসে কাজ হয়েছে ৩০ শতাংশ। ফলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, নির্মাণসামগ্রীর দাম বেড়ে যাওয়ায় সংস্কারকাজ ধীরগতিতে এগোচ্ছে। তবে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার প্রত্যাশা।

জানা গেছে, শ্রীপুর পৌর এলাকার গিলারচালা এলাকায় আশপাড়া মোড় থেকে সচিব গেট পর্যন্ত সড়ক সংস্কারের জন্য ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট হয়। ২০২১ সালে জেনেভা ইন্টারন্যাশনাল নামক ঠিকাদার কোম্পানি সংস্কারকাজের দায়িত্ব পায়। কাজটি এক বছরে শেষ করার কথা থাকলেও ধীরগতির কারণে নির্ধারিত সময় শেষ করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

সড়ক সংস্কার না হওয়ায় স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষা মৌসুম শুরু থেকেই সড়কের অনেক স্থানে পানি জমে কাদা সৃষ্টি হয়েছে। এতে যানবাহন চলাচল প্রায় বন্ধ হচ্ছে। শিল্পাঞ্চল খ্যাত শ্রীপুরের এ সড়কে হাজার হাজার শ্রমিক চলাচলেও ভোগান্তি পড়তে হচ্ছে পথচারীদের।

পোশাক কারখানার শ্রমিক রায়হান বলেন, ‘অনেক আশা করেছিলাম দ্রুত সড়ক সংস্কারের কাজ শেষ হবে। কিন্তু নির্ধারিত সময় প্রায় শেষ হতে চলেছে তবু কাজ শেষ হওয়া নিয়ে শঙ্কা জেগেছে। যথাসময়ে সংস্কার না হওয়ায় বর্ষা মৌসুমে হাঁটাচলা করতে পথচারীদের ভোগান্তিতে পড়তে হবে। বর্ষায় এ সড়কে হাঁটুসমান কাদা হয়।’

শ্রীপুর পৌর সভার উপসহকারী প্রকৌশলী মো. হারুন-অর-রশিদ বলেন, সড়কের ১ হাজার ৩০০ মিটার দৈর্ঘ্য ও ১৫ ফিট প্রস্থ আরসিসি ঢালাইয়ের জন্য ২০১৭-২০১৮ অর্থবছরে দরপত্র আহ্বান করা হয়। এতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৭০ লাখ। প্রকল্পের মেয়াদ ছিল ২০২১ সালের অক্টোবর থেকে ২০২২ অক্টোবর পর্যন্ত। যাচাই-বাছাই শেষে ২০২১ সালে কার্যাদেশ পায় জেনেভা ইন্টারন্যাশনাল কোম্পানি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ঠিকাদার সঠিক সময়ে কাজ শুরু করলেও নির্মাণসামগ্রীর দাম বেড়ে যাওয়ায় কাজের এ ধীর গতি হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ হবে।

ঠিকাদার আব্দুল আওয়ালকে এ বিষয়ে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২