Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

পদ্মা সেতুর সড়কে ট্রাক-কাভার্ড ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা

আপডেট : ২২ জুন ২০২২, ২০:২৭

 ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৪ জুন সকাল ৬টা থেকে ২৬ জুন সকাল ৬টা পর্যন্ত পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত মহাসড়কে কাভার্ডভ্যান এবং ট্রাক চলাচল বন্ধ থাকবে। ফাইল ছবি দেশের দক্ষিণবঙ্গের বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের দিন গণনা চলছে। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন স্বপ্নের এই সেতুর। এ উপলক্ষে দুই দিন পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত মহাসড়কে কাভার্ড ভ্যান এবং ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এ দুই দিন বিকল্প রুট হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া এবং চাঁদপুর-শরীয়তপুর রুটের ফেরি দিয়ে চলাচলের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

বুধবার (২২ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের সহকারী কমিশনার আবু তালেব। 

আবু তালেব বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৪ জুন সকাল ৬টা থেকে ২৬ জুন সকাল ৬টা পর্যন্ত পদ্মা সেতুর সঙ্গে সংযুক্ত মহাসড়কে কাভার্ড ভ্যান এবং ট্রাক চলাচল বন্ধ থাকবে। এ পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরী এলাকা থেকে মুন্সিগঞ্জের মাওয়াগামী কাভার্ড ভ্যান এবং ট্রাকসমূহকে আগামী ২৪ জুন সকাল ৬টা থেকে ২৬ জুন সকাল ৬টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া এবং চাঁদপুর-শরীয়তপুর রুটের ফেরি দিয়ে চলাচলের জন্য অনুরোধ করা হচ্ছে। 

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের সোনালি ভবিষ্যৎ গড়ে তুলতে ও দেশের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পর থেকে আর কোনো অগ্রগতি হয়নি এ কাজের। এরপর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেমে থাকা এই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়। ২০১২ সালে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্পে ঋণচুক্তি বাতিল করায় ২০১৩ সালের ৪ মে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলেন শেখ হাসিনা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন আইজিপি

    পদ্মা সেতু বাঙালির আত্মমর্যাদার এক অনন্য সোপান: স্পিকার

    মাছ চাষের বিকল্প নেই: বিজিবি মহাপরিচালক

    পদ্মা সেতু থেকে ২১ দিনে আয় ৫৬ কোটি টাকার বেশি

    আগামী সপ্তাহেই শুরু হতে পারে পদ্মা সেতুতে রেললাইন বসানোর কাজ

    সেতু হলো, রাস্তা হলো তবু দুর্ভোগ গেল না

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২