শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সেকশন

 

অনলাইনে শেয়ারিংয়ের মাধ্যমে ভিডিও সম্পাদনার সুবিধা দেবে অ্যাডোবি

আপডেট : ২১ আগস্ট ২০২১, ২৩:১০

একই ভিডিও এডিটিংয়ের কাজে একাধিক ব্যক্তি অংশ নিতে পারবেন। এই কাজটি করেছে বহুজাতিক সফটওয়্যার নির্মাতা অ্যাডোবি। ফলে, অনলাইনে শেয়ারিংয়ের মাধ্যমে ভিডিও সম্পাদনার সুবিধা দেবে গ্রাহকেরা। এটি অ্যাডোবি করবে ভিডিও সম্পাদনা প্রতিষ্ঠান ফ্রেম আইও এর মাধ্যমে। এ জন্য অ্যাডোবি ১২৭.৫ কোটি ডলারে ফ্রেম আইও কেনার ঘোষণা দিয়েছে। 

ফ্রেম আইও ব্যবহার করলে বারবার ফুটেজ যাচাই করা লাগবেনা। ফলে সময় খরচ কমবে গ্রাহকের। ভিডিও এডিটিংয়ের পুরো প্রক্রিয়াটিও সহজ করে আনে ওই সফটওয়্যার। 

ফ্রেম আইও ব্যবহার করে একই ভিডিও এডিটিংয়ের কাজে একাধিক ব্যক্তি অংশ সুযোগ থাকে। গ্রাহকদের এই ধরনের সুবিধা দেওয়ার  পরিকল্পনা অনেক আগে থেকেই ছিল অ্যাডোবির। এ জন্য ফ্রেম আইও সফটওয়্যার কিনে নিতে পারায় নতুন করে এ ধরনের সফটওয়্যার বানানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে অ্যাডোবি। 

অ্যাডোবি জানিয়েছে, ফ্রেম আইও সফটওয়্যারটির কাজের ধরন অনেকটা গুগল ওয়ার্কস্পেসের মতো। তারা আরও জানায়, ক্লাউডনির্ভর সফটওয়্যারটি ব্যবহার করে যে কেউ ভিডিও ফুটেজ এডিট করতে পারবেন, দেখতে পারবেন, কমেন্টও করা যাবে এতে। অনেকটা গুগল ড্রাইভ ফাইলের লিংক শেয়ার করার মতো কাজ করে এই পুরো প্রক্রিয়া। 

বাজারের অন্যান্য ভিডিও এডিটিং সফটওয়্যারের সঙ্গে সমন্বয়ের ফিচারও আছে এই সফটওয়্যারটিতে। অ্যাডোবির প্রিমিয়ার প্রো, অ্যাপলের ফাইনাল কাট প্রো এবং অ্যাভিড মিডিয়া কম্পোজার এর সঙ্গে কাজ করতে পারে ফ্রেম আইও। 

অ্যাডোবির প্রধান পণ্য কর্মকর্তা স্কট বেলস্কি, ফ্রেম আইও’র প্রতিষ্ঠাতা এমেরি ওয়েলস এবং সহ-প্রতিষ্ঠাতা জন ট্রেভার অ্যাডোবির হয়ে কাজ করবেন। তাঁরা এই পুরো প্রজেক্টটি দেখাশোনা করবেন। অ্যাডোবির এই নতুন সংযোজন ভিডিও সম্পাদনার ক্ষেত্রে গ্রাহকদেরকে নতুন মাত্রা দেবে বলে জানিয়েছে ভার্জসহ প্রযুক্তি বিষয়ক বেশ কয়েকটি পত্রিকা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ‘কালেকশনস’

    দেশেই উৎপাদন হচ্ছে শাওমি স্মার্টফোন 

    আগামী মাসেই আসছে ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

    আইফোন মোছার ‘ন্যাকড়া’ বেচছে অ্যাপল, দাম ১৯ ডলার

    নাম বদলের পরিকল্পনা করছে ফেসবুক

     অ্যাপলের নতুন কম্পিউটার চিপ উন্মোচন

    মনিরামপুরে ইউপি প্রার্থী মনোনয়নে নতুন পুরোনো মিশ্রণ

    পীরগঞ্জের হামলা পরিকল্পিত, মাইকিং করে ছড়ানো হয় উত্তেজনা

    এক দিনেই ৬ বড় ম্যাচ

    অলিম্পিকে সোনাজয়ী মার্গারিটা মামুন বাংলাদেশে

    বাংলাদেশের বিপক্ষে খেলবেন না লঙ্কান রহস্য স্পিনার তিকসানা

    মালদ্বীপে ইউএস-বাংলার আকর্ষণীয় হলিডে প্যাকেজ