Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

দুদকের মামলায় সাবেক ওসি সরোয়ার কারাগারে

আপডেট : ১৬ জুন ২০২২, ১২:৩০

গোলাম সরোয়ার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ারকে (৬৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার বেলা তিনটার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন জামিন আবেদন না মঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) সঞ্জীব সরকার। তিনি জানান, গত ৩০ মে জ্ঞাত আয়বহির্ভূত ৩ কোটি ৪৫ হাজার ৩৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক রামপ্রসাদ বাদী হয়ে সাবেক ওসি সরোয়ার এবং তাঁর তিন ছেলে এনামুল হক, নাজমুল হক ও মঞ্জুরুল হককে আসামি করে মামলা করেন। ওই মামলায় ওসি গোলাম সরোয়ার ও তাঁর ছেলে এনামুল হক আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। আদালত গোলাম সরোয়ারের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে তাঁর ছেলে এনামুল হকের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

সঞ্জীব সরকার আরও বলেন, অন্য দুই মামলায় ওসি গোলাম সরোয়ারের অপর দুই ছেলে নাজমুল হক এবং মঞ্জুরুল হকের বিরুদ্ধে তদন্ত চলছে।

২০১৯ সাল থেকে অভিযোগের ভিত্তিতে ওসি সরোয়ার ও তাঁর তিন ছেলের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তদন্তে তাঁদের দেওয়া সম্পদের বিবরণীতে গরমিল পাওয়া যায়। জ্ঞাত আয়বহির্ভূত ৩ কোটি ৪৫ হাজার ৩৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেয়ে তাঁদের বিরুদ্ধে ময়মনসিংহ বিশেষ আদালতে মামলা করে দুদক।

গোলাম সরোয়ার দায়িত্বে থাকার সময় মানুষকে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে এসব সম্পদ অর্জন করেছেন বলেও মামলায় উল্লেখ করা হয়। তাঁর ছেলে মঞ্জুরুল হক মামুন একজন সিভিল ইঞ্জিনিয়ার। ২০২০ সালের ৩ ফেব্রুয়ারিতে ২৯ লাখ দুই হাজার ৯২৬ টাকা বাবার ক্ষমতার অপব্যবহার করে আয় করার প্রমাণ পাওয়ায় তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।

মেজ ছেলে নাজমুল হক মারুফ ঢাকার সাভারে অবস্থিত জাতীয় বস্ত্র ও প্রকৌশল গবেষণা ইনস্টিটিউটের প্রভাষক। বাবা-ছেলে যোগসাজশে অবৈধ সম্পদ অর্জন করায় তাঁর বিরুদ্ধে মামলা হয়।

বড় ছেলে এনামুল হক মাসুম জ্ঞাত আয়বহির্ভূত ৫৫ লাখ ৮৬ হাজার ৪৬৭ টাকার সম্পদ অর্জন করায় তাঁর নামে মামলা করে দুদক।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ভরা বর্ষায়ও সেচ দিয়ে আমন চাষ

    বন্ধ হয়ে যাচ্ছে মুরগির খামার

    আমন চাষের শুরুতেই বাড়তি খরচের বোঝা

    তিন দিনে আ.লীগ নেতার ৩ ঘেরে বিষ দিল দুর্বৃত্তরা

    পাঁচ দিনে চিনির দাম বাড়ল ৭ টাকা

    তরুণের মৃত্যুদণ্ড ও কিছু কথা

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা

    মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা

    আর্জেন্টিনায় উগ্র সমর্থকদের ক্ষোভের আগুনে পুড়ে ছাই ফুটবলারদের গাড়ি

    দেশে-বিদেশে সর্বত্রই ধিক্কৃত হচ্ছে সরকার: মির্জা ফখরুল

    ভেড়ামারায় ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ড, নিহত ২