Alexa
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

দেবিদ্বারে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল

আপডেট : ১৪ জুন ২০২২, ২৩:২৫

বেশির ভাগ পিলারে বড় বড় ফাটলও ধরেছে। খসে পড়ছে পলেস্তারা, বেরিয়ে গেছে রড। ছবি: আজকের পত্রিকা সেতুর দুই পাশে কোনো রেলিং নেই। বেশির ভাগ পিলারে বড় বড় ফাটলও ধরেছে, খসে পড়ছে পলেস্তারা, বেরিয়ে গেছে রড, মেয়াদ শেষ বহু আগে। এরপরও এমন ঝুঁকিপূর্ণ সেতুর ওপর দিয়ে প্রতিদিন চলাচল করছে শত শত যানবাহন। কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের দক্ষিণ খাঁ এলাকার কোড়ের পাড় খালের ওপর নির্মিত সেতুটি নিয়ে চরম ভোগান্তি আছেন এই এলাকার মানুষ। যে কোনো সময় সেতুটি ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে, এ সেতুটির পাশে দক্ষিণ খাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর পাশে একটি মসজিদও রয়েছে। আশপাশের বাজারে বিভিন্ন কাঁচামাল ও কৃষিপণ্য পরিবহন কাজে সেতুটি ব্যবহার করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে সরেজমিনে গেলে স্থানীয় বাসিন্দা কামরুল হাসান আনিস জানান, ভারী যানবাহন উঠলে সেতুটি কাঁপতে থাকে। সেতুর দুই পাশে রেলিং না থাকায় কয়েক দিন পরপর বিভিন্ন যানবাহন নিচে পড়ে যায়। যে কোনো সময় সেতুটি ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে। জীর্ণ ও নড়বড়ে সেতুটি ভেঙে সেখানে নতুন সেতু নির্মাণের দাবি জানান তিনি। 

দেবিদ্বার উপজেলার ধামতী ইউনিয়নের দক্ষিণ খাঁ এলাকার কোড়ের পাড় খালের ওপরের ঝুঁকিপূর্ণ সেতু। ছবি: আজকের পত্রিকা এ নিয়ে ওই এলাকার ইউপি সদস্য মো. ইব্রাহিম খলিল বলেন, ১৯৮৬ সালে এ সেতুটি একবার ধসে পড়ে। পরে ১৯৯৯ সালে এটি পুনরায় নির্মাণ করা হয়। এরপর আর কোনো সংস্কার করা হয়নি। বর্তমানে এটি একটি জন গুরুত্বপূর্ণ সেতু। মানুষ নতুন বাড়ি নির্মাণের ইট, বালু, সিমেন্টসহ ভারী যানবাহন দিয়ে বিভিন্ন মালামাল এ সেতুর ওপর পারাপার করে। তখন সেতুটি বিকট কম্পন সৃষ্টি হয়। এ ছাড়াও চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের নুড়িতলা হয়ে দেবিদ্বারে প্রবেশ করতে হয় এ সেতুর ওপর দিয়ে। দীর্ঘদিন এ সেতুটি এ অবস্থায় পড়ে আছে। স্থানীয় উপজেলা প্রকৌশলী অফিস কয়েক দিন আগে সয়েল টেস্ট নিয়েছেন, কিন্তু এখনো কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এটি দ্রুত নতুন করে নির্মাণের দাবি জানাচ্ছি। 

দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, শুনেছি সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ। এটি ভেঙে নির্মাণের উদ্যোগ নেওয়া হবে। 

এ বিষয়ে দেবিদ্বার উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম জানান, খুব শিগগিরই সেতুটি নতুন করে নির্মাণ করা হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বিদ্যালয় থেকে ফেরার পথে স্কুলছাত্রীকে গলা কেটে হত্যার চেষ্টা

    দুর্গাপূজায় কোনো অঘটন চায় না সম্প্রীতি বাংলাদেশ 

    স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়ের বিরুদ্ধে রোগীকে ধর্ষণের অভিযোগ

    মরীচিকা পড়া সেতুর কাজ পুনরায় শুরু, অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ 

    এক জেলা পরিষদেই বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যানসহ ৭ জন

    যাবজ্জীবনের প্রথম রায় দিলেন বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‍্যুনাল

    টিভিতে আজকের খেলা (২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার) 

    টাইফুন নোরুর আঘাতে ৫ উদ্ধারকর্মীর মৃত্যু, বিদ্যুৎহীন কয়েক লাখ বাসিন্দা

    দুই কিলোমিটার সড়কে দুর্ভোগ

    অবহেলায় বিবর্ণ সম্ভাবনা

    সাকিবের ঝোড়ো ফিফটিতে গায়ানার সহজ জয়  

    ইসলামে প্রতিবন্ধীদের অধিকার