Alexa
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

সেকশন

epaper
 

‘উপায়’ অ্যাপের মাধ্যমে পরিশোধ করা যাবে বিদ্যুৎ বিল

আপডেট : ০৮ জুন ২০২২, ২১:০৮

‘উপায়’-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন এবং নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিকে স্বাক্ষর করেন। ছবি: সংগৃহীত মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান ‘উপায়’-এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ১৭ লাখ গ্রাহক। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন এবং নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ-সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন।

এ বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে নেসকোর গ্রাহকেরা ঘরে বসেই তাঁদের ‘উপায়’ অ্যাকাউন্ট থেকে যেকোনো সময় প্রি-পেইড এবং পোস্ট-পেইড উভয় বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এ জন্য তাঁদের কোনো অতিরিক্ত চার্জ প্রদান করতে হবে না। গ্রাহকেরা ‘উপায়’ অ্যাপ অথবা এর ইউএসএসডি কোড *২৬৮# ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেসকোর ডেপুটি কোম্পানি সেক্রেটারি এমদাদুল হক, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচআর অ্যান্ড এডমিন) মো. ইমরুল কায়েস এবং উপায়-এর ডেপুটি ডিরেক্টর শাকিব আলতাফ, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, ডিজিএম মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া ও অ্যাকাউন্ট ম্যানেজার মো. মাহ্ফুজুর রহমান। 

উল্লেখ্য, পল্লী বিদ্যুৎ, ডিপিডিসি, ডেসকোর গ্রাহকেরাও তাদের বিদ্যুৎ বিল ‘উপায়’-এর মাধ্যমে পরিশোধ করতে পারছেন। 

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। ‘উপায়’-এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন—ক্যাশ ইন, ক্যাশ আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো সেবা গ্রহণ করতে পারছেন। বর্তমানে ‘উপায়’-এর গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ এজেন্টের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পূজার কেনাকাটায় বিকাশ পেমেন্টে ২০% পর্যন্ত ক্যাশব্যাক

    কনকা, গ্রী ও হাইকো ব্র্যান্ডের সেলস ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন

    সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল আকিজ প্লাস্টিকস

    বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীরা পুরস্কার পাচ্ছেন বিকাশে 

    স্বপ্ন এখন বরিশালের রুপাতলীতে

    সেরা অভ্যন্তরীণ এয়ারলাইনস ইউএস-বাংলা

    ঢামেকে সাত তলা থেকে লাফিয়ে রোগীর আত্মহত্যার চেষ্টা

    ১৯ দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ ২ মাদ্রাসাছাত্র

    নারীদের জিনের ভয় দেখিয়ে স্বর্ণালঙ্কার হাতিয়ে নিত শরীফ

    মানসিক স্বাস্থ্যকে শিক্ষানীতিতে যুক্ত করার আহ্বান বিশেষজ্ঞদের

    অপহরণের ১৩ দিন পর স্কুলছাত্রী উদ্ধার, যুবক গ্রেপ্তার

    দেশ পরিচালনার নামে একটি সিন্ডিকেট লুটপাট করছে: মোশাররফ