Alexa
শনিবার, ১৩ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

রাস্তা বন্ধ করে সভা, মেয়র প্রার্থীকে জরিমানা

আপডেট : ০৮ জুন ২০২২, ০৯:৩৮

রাস্তা বন্ধ করে সভা, মেয়র প্রার্থীকে জরিমানা রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় মেয়র প্রার্থী রহমত উল্লাহ খাজাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 
গত সোমবার সন্ধ্যায় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মুসলিম ব্লক বাজারে চৌরাস্তা বন্ধ রেখে সমাবেশ করায় এই অর্থদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত রহমত উল্লাহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল প্রতীকের নির্বাচন করছেন।

নির্বাচন কমিশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম খান অভিযানে নেতৃত্ব দেন। এ সময় খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা ও বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা সাইদুর রহমান, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান উপস্থিত ছিলেন। 
অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনেই স্বতন্ত্র প্রার্থীর লোকজন জেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে উত্তেজিত হয়ে পরেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বাঘাইছড়ি রিটার্নিং কর্মকর্তা বলেন, রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ তৈরি করে জনসমাবেশ করা যাবে না, এটা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে। ভোটের পরিবেশ সুন্দর ও নিরপেক্ষ রাখতে এমন অভিযান চলমান থাকবে।

রহমত উল্লাহ খাজা বলেন, ‘আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী একই এলাকায় সমাবেশ করেছেন, তাঁকে জরিমানা করা হয়নি। কমিশন পক্ষপাত মূলক আচরণ করেছে। আইন যেন সবার জন্য সমান হয়।’ অপর দিকে নৌকা প্রতীকে মেয়র প্রার্থী মো. জমির হোসেন বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই নির্বাচনী নিয়মনীতি মেনেই প্রচার করছি।’ 
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বাঘাইছড়ি পৌরসভায় ১৫ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।

এতে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, বিজিবির পাশাপাশি ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।

পৌরসভায় মোট ভোটার ১১ হাজার ১৭১ জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৮২০ ভোটার, নারী ভোটার ৫ হাজার ৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯ টি। এর মধ্যে সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩ টি। প্রার্থীরা প্রচারে ব্যস্ত সময় পার করছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ২ চেয়ারম্যানের নামে মামলা

    বান্দরবানে ১০ কিমি নতুন রাস্তা করবে সড়ক বিভাগ

    শিক্ষার্থী পরিবহন করবে ১১ জোড়া শাটল ট্রেন

    সাগরে ট্রলার ডুবে নিখোঁজ ১১ জেলের সন্ধান মেলেনি

    জন্মনিবন্ধন সংশোধনে টাকা নেওয়ার অভিযোগ

    রোহিঙ্গা শিবির হটস্পট ৪০ দিনে ১৫ মৃত্যু

    নতুন পরিচয়ে সোহানা সাবা

    তারেক মাসুদ ছিলেন স্বপ্নের নায়ক

    ঢাকা-আরিচা মহাসড়কে রুট পারমিট ছাড়া চলছে বাস, বাড়ছে দুর্ঘটনা

    বস্তাপ্রতি ২৫০ টাকা বাড়ল চালের দাম

    ধর্ষণের অভিযোগে খুবি শিক্ষার্থী গ্রেপ্তার

    প্রথম দক্ষিণ এশীয় হিসেবে ‘মিলেনিয়াম লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন স্থপতি মেরিনা