Alexa
শনিবার, ২০ আগস্ট ২০২২

সেকশন

epaper
 

চা শিল্পে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেল ইস্পাহানি 

আপডেট : ০৪ জুন ২০২২, ২০:৪৭

চা শিল্পে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেল ইস্পাহানি। সংগৃহীত বাংলাদেশে চা শিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে সম্মাননা স্মারক পেয়েছে ইস্পাহানি টি লিমিটেড। দ্বিতীয় জাতীয় চা দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইস্পাহানি টি লিমিটেডের পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করেন গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি। 

প্রথম বাঙালি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘চা বোর্ড’-এর চেয়ারম্যান হন ১৯৫৭ সালের ৪ জুন। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে ২০২১ সাল থেকে বাংলাদেশ চা বোর্ড প্রতি বছর ৪ জুন জাতীয় চা দিবস হিসেবে উদ্‌যাপন করছে। 

দিবসটি উপলক্ষে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ চা বোর্ড। চা উৎপাদন ও বাংলাদেশে চা শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ অনুষ্ঠানে বিশেষ সম্মাননা ও স্বীকৃতি প্রদান করা হয়। এ সময় চা উৎপাদন ও বাজারজাতকরণের ক্ষেত্রে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইস্পাহানির পক্ষে মির্জা সালমান ইস্পাহানির হাতে বিশেষ স্মারক পুরস্কার তুলে দেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের চেয়ারম্যান ওমর হান্নান এবং বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এম শাহ্আলম। এ ছাড়া বাংলাদেশের চা শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন ব্যক্তিগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এশিয়াটিক থ্রি-সিক্সটির ঝুড়িতে ৩৭ পুরস্কার

    ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের শুদ্ধাচার পুরস্কার প্রদান

    বর্ষসেরা ট্রেড ফাইন্যান্স ব্যাংক ও ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড জিতল স্ট্যান্ডার্ড চার্টার্ড

    ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক দিবস পালন

    জাতীয় শোক দিবসে পদ্মা ব্যাংকের দোয়া মাহফিল

    অনুষ্ঠিত হলো কমিউনিকেশন সামিটের ১১ তম আয়োজন

    গুরুদাসপুরে নিখোঁজের ২১ ঘণ্টা পর মরদেহ উদ্ধার

    আগামী সপ্তাহে শ্রীলঙ্কা যাচ্ছেন আইএমএফ কর্মকর্তারা

    অন্তিম গান

    টিভিতে আজকের খেলা (২০ আগস্ট ২০২২, শনিবার)

    প্রাচীন প্রাচীর

    আরও সাড়ে ৭৭ কোটি ডলারের অস্ত্র পাচ্ছে ইউক্রেন