Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

বিমানের ক্যাটারিং সেন্টার থেকে স্বর্ণসহ আটক ১

আপডেট : ২৬ মে ২০২২, ০০:০১

স্বর্ণ পাচারের সময় একজনকে আটক করা হয়। ছবি: আজকের পত্রিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) থেকে ৮ কেজি স্বর্ণসহ একজনকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। আটক হওয়া ব্যক্তির নাম আব্দুল আজিজ। তিনি বিএসসিসির কিচেনে কর্মরত। আজ বুধবার বিমানবন্দরের বিএফসিসির গেটে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়।

আটককালে তাঁর দেহ তল্লাশি করে পরিহিত শার্ট, প্যান্টসহ বিভিন্ন জায়গা থেকে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪টি সোনার বারের বান্ডিল উদ্ধার করা হয়, যার আনুমানিক ওজন প্রায় ৮ কেজি। উদ্ধার হওয়া এই সোনার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা। 

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিমের উপকমিশনার (ডিসি) মো. সানোয়ারুল কবির আজকের পত্রিকাকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ জানতে পারে, বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাঁধার মুখে পড়তে হয় কাস্টমস কর্মকর্তাদের। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না। শুরু হয় বিমানের ক্যাটারিং সেন্টারের নানা টালবাহানা। পরবর্তীতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় ক্যাটারিং সেন্টারে প্রবেশ করলে তারা জানায়, আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটে অফিস থেকে চলে গেছেন। 

ঢাকা কাস্টমস হাউসের এই কর্মকর্তা বলেন, এই অবস্থায় দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুজন ব্যক্তি নজরদারিতে থাকেন। এরপর রাত ৮টার দিকে সোনা চোরাচালানকারী আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে আসেন। এ সময় কাস্টম কর্মকর্তারা আব্দুল আজিজকে আটক করে। 

ডিসি সানোয়ারুল কবির বলেন, পরবর্তীতে তাঁর দেহ তল্লাশি করে প্রায় ৬ কোটি টাকা মূল্যের প্রায় ৮ কেজি স্বর্ণের বার জব্দ করা হয়। 

এ ঘটনায় তাঁর বিরুদ্ধে কাস্টমস আইন এবং বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা করা হবে। সেই সঙ্গে আটক হওয়া আব্দুল আজিজকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিমানবন্দর থানা-পুলিশের কাছে সোপর্দ করা হবে বলেও জানিয়েছে ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    খাদ্যাভ্যাস ঠিক থাকলে হাসপাতালে যেতে হয় না: আরেফিন সিদ্দিক

    ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাত আটক

    উন্নয়ন ফি নিজের কাছে রাখায় ঢাবি কর্মকর্তার পদাবনতি

    পাকুন্দিয়া পৌরসভার প্রায় ১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

    বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

    সবাইকে পদ্মা সেতু নিয়ে ব্যস্ত রেখেছে সরকার: নুর

    নির্ধারিত সময়ের আগেই পদ্মা সেতুর খরচ উঠে আসবে: সংসদে প্রধানমন্ত্রী

    ‘পুলিশ এখন জনকল্যাণে নয়, আওয়ামী লীগের নিরাপত্তা কল্যাণে নিয়োজিত’

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন