Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

মিরসরাইয়ে ডাকাত সন্দেহে তিন র‍্যাব সদস্যকে গণপিটুনি

আপডেট : ২৫ মে ২০২২, ২৩:২০

ডাকাত সন্দেহে র‍্যাব সদস্যদের গাড়ি ভাঙচুর করে স্থানীয়রা। চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজারে ডাকাত সন্দেহে তিন র‍্যাব সদস্যকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। আজ বুধবার সন্ধ্যা ৭টার দিকে র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা বারইয়ারহাট পৌর বাজারের ফুটওভার ব্রিজের নিচে অভিযান পরিচালনা করার সময় এ ঘটনা ঘটে।

স্থানীয় উৎসুক জনতা ডাকাত সন্দেহে র‍্যাবের অভিযানে থাকা প্রাইভেট কার ভাঙচুর করে এবং তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় র‍্যাবের ৩ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

আহত র‍্যাব সদস্যরা হলেন—মো. শামীম কাউসার (২৯), মোখলেস (৩৩), পারভেজ (২৮)। তাঁদের মাথা ও শরীরে প্রচুর জখম হয়েছে। আহত র‍্যাব সদস্যদের বারইয়ারহাট জেনারেল হাসপাতাল ও বারইয়ারহাট মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। আহত মো. শামীম কাউসার ও মোখলেসের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হেলিকপ্টারে করে রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। 

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারের উত্তর পাশে একটি ট্রাকের পেছনে থাকা র‍্যাব সদস্যদের বহনকারী প্রাইভেট কার দাঁড়ানোর জন্য সিগন্যাল দিলে ট্রাকটি না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় ট্রাকটি বারইয়ারহাট পৌর বাজারের ফুট ওভারব্রিজ বরাবর এসে থামানোর পর চালক ডাকাত ডাকাত বলে চিৎকার করে। পরবর্তীতে স্থানীয়রা প্রাইভেট কারে সাদাপোশাকে থাকা র‍্যাব সদস্যদের গণধোলাই দেয়। 

এ সময় র‍্যাব সদস্যদের উদ্ধার করতে ফেনী ক্যাম্প থেকে র‍্যাবের আরও কিছু সদস্য ঘটনাস্থলে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য র‍্যাব কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ সময় জোরারগঞ্জ থানা-পুলিশ ও র‍্যাব সদস্যরা আহত র‍্যাব সদস্যদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বুধবার রাত সাড়ে ৯টা পর্যন্ত বারইয়ারহাট পৌর বাজারে র‍্যাব ও পুলিশ সদস্য মোতায়েন ছিল। 

বারইয়ারহাট জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আরিফ বলেন, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় আহত অবস্থায় শামীম কাউসারকে হাসপাতালে আনা হয়। তাঁর মাথার পেছনে মারাত্মক জখম ছিল। এ ছাড়া শরীরের বিভিন্ন অংশেও আঘাতের চিহ্ন ছিল। 

বারইয়ারহাট মেডিকেল সেন্টার হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শান্তনু রাজ চৌধুরী বলেন, সন্ধ্যায় মোখলেস ও পারভেজ নামে দুই র‍্যাব সদস্যকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে মোখলেস অজ্ঞান অবস্থায় ছিলেন। দুজনের মধ্যে মোখলেসের মাথায় গুরুতর জখম ছিল। 

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন মামুন বলেন, বুধবার সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারে অভিযান পরিচালনা করার সময় সিভিল ড্রেসে (সাদা পোশাকে) থাকা র‍্যাব সদস্যদের ওপর ডাকাত সন্দেহে হামলার ঘটনা ঘটে। বিষয়টি শুনে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত র‍্যাব সদস্যদের হাসপাতালে ভর্তি করায়। পরে র‍্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাদের ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ১ জন সেনাবাহিনীর সদস্য, ১ জন আনসার সদস্য বলে জানা গেছে। 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, বারইয়ারহাটে অভিযান পরিচালনার সময় কিছু দুর্বৃত্ত র‍্যাব সদস্যদের ওপর হামলা করে। এতে র‍্যাবের ৩ সদস্য গুরুতর আহত হয়। আহতদের ফেনী নেওয়া হয়েছে। রাত ৯টার দিকে আহত মো. শামীম কাউসার (২৯) ও মোখলেস (৩৩) ঢাকার সিএমএইচ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়। পারভেজ নামের বাকি আহত একজন ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    পালাক্রমে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

    সার্ভেয়ার আতিকের বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দুদকের 

    আশ্রয়ণকেন্দ্র থেকে পালানো ৫ রোহিঙ্গা আটক

    টিকিটসহ র‍্যাবের হাতে আটক রেলের নিরাপত্তাবাহিনীর ২ সদস্য

    শিক্ষককে জুতার মালা পরানোর ঘটনায় ওসির পর ফাঁড়ির ইনচার্জ প্রত্যাহার

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    আ. লীগ জনগণের সেবক হয়ে থাকতে চায়: কাদের

    সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের অন্যতম শুটারসহ গ্রেপ্তার ২