Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

জামালপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন আব্দুল হাই

আপডেট : ২৫ মে ২০২২, ২২:৫৯

শিক্ষক আব্দুল হাই বুলু। ছবি: সংগৃহীত জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আব্দুল হাই বুলু। তিনি জেলার মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী ফাজেল মাহমুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে জেলা বাছাই কমিটি।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা কার্যালয়ের সহকারী পরিদর্শক মোহাম্মদ শফিকুল ইসলাম। 

জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু ১৯৮৯ সালের ২১ জানুয়ারি গুনারীতলা ইউনিয়নের জাঙ্গালিয়া ডিএম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) হিসেবে শিক্ষকতা পেশা শুরু করেন। এরপর ১৯৯১ সালের ৬ মে মেলান্দহ উপজেলার ফুলকোঁচা উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। এরপর ১৯৯৪ সালের ১ আগস্ট মহিষবাথান আর এম উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। পরে ১৯৯৫ সালের ১১ অক্টোবর বালিজুড়ী ফাজেল মাহমুদ উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (গণিত) হিসেবে যোগদান করেন। ২০০৬ সালের ১ জুন সহকারী প্রধান হিসেবে দায়িত্ব পালনসহ ২০১৫ সালের ১৭ জানুয়ারি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। সবশেষ ২০১৫ সালের ২৭ জুন প্রধান শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন আব্দুল হাই। 

আব্দুল হাই দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। 

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। এর আগেও তিনি উপজেলা পর্যায়ে চারবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও ২০১৮ সালে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। 

জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুল হাই বুলু বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ মাদারগঞ্জবাসীর জন্য উৎসর্গ করলাম।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পালাক্রমে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

    প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে গণ-অনশনের এক মাস

    কোরবানির হাট কাঁপাবে দুর্গাপুরের যুবরাজ ও সুসং রাজা

    নড়াইলে কলেজশিক্ষক লাঞ্ছিতের ঘটনায় আরও একজন গ্রেপ্তার

    ছাত্রী নিয়ে উধাও শিক্ষককে বহিষ্কার, বিচারের দাবি দ্বিতীয় স্ত্রীর 

    শিক্ষক বাতায়নে দেশ সেরা কনটেন্ট নির্মাতা শাহাকুল

    কারাগারে দল গঠনের পর মহাসড়কে ডাকাতি করতেন তাঁরা

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    আ.লীগ জনগণের সেবক হয়ে থাকতে চায়: কাদের

    সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের অন্যতম শুটারসহ গ্রেপ্তার ২