Alexa
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

সেকশন

epaper
 

দায়িত্ব নিলেন ফায়ার সার্ভিসের নতুন ডিজি

আপডেট : ২৬ মে ২০২২, ০০:০৩

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব নিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের স্থলাভিষিক্ত হলেন।

আজ বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে নতুন মহাপরিচালককে দায়িত্ব হস্তান্তর করেন ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-সহকারী পরিচালক মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

মহাপরিচালক হিসেবে নির্ধারিত সময় দায়িত্ব পালন শেষে মো. সাজ্জাদ হোসাইন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করলেন। বুধবার দুপুর পৌনে ২টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে এ উপলক্ষে ‘বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠান’ এর আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে বিদায়ী ও নবনিযুক্ত মহাপরিচালকরাসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। সব বিভাগের বিভাগীয় উপপরিচালক, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষ এবং মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরাও এই অনুষ্ঠানে যোগ দেন। 

বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন তাঁর বক্তব্যে বিগত ৩ বছরের অধিক সময়ের কর্মজীবনের স্মৃতিচারণা করেন। 

মো. সাজ্জাদ হোসাইন বলেন, ‘উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। আমি আমার সাধ্যমতো ফায়ার সার্ভিসকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছি। আমি আশা করি নবনিযুক্ত মহাপরিচালকও সেই ধারা অব্যাহত রেখে উন্নয়ন প্রক্রিয়া আরও বেগবান করবেন।’ 

দায়িত্ব পালনের সময় তাঁকে সহযোগিতা করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সরকারের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। 

নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন নিজের বক্তব্যে বিভিন্ন দুর্ঘটনায় বা অপারেশনাল কাজে মৃত ফায়ার সার্ভিসের কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো একটি সেবাধর্মী প্রতিষ্ঠানে তাঁকে মহাপরিচালক হিসেবে নিযুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রীসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা জানান। 

তিনি বিদায়ী মহাপরিচালকের সব কাজের প্রশংসা করেন এবং তাঁর দেখানো পথ ধরে ফায়ার সার্ভিসকে আরও এগিয়ে নেওয়ার চেষ্টা করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। তিনি তাঁর কর্মকালে মন্ত্রণালয়সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা প্রত্যাশা করেন। 

বিদায়ী মহাপরিচালক নবনিযুক্ত মহাপরিচালককে তাঁর অফিস কক্ষের দায়িত্ব বুঝিয়ে দিয়ে মহাপরিচালকের অফিসিয়াল চেয়ারে বসিয়ে দেন। দায়িত্ব গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা শেষে বিদায়ী মহাপরিচালক সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    খাদ্যাভ্যাস ঠিক থাকলে হাসপাতালে যেতে হয় না: আরেফিন সিদ্দিক

    উন্নয়ন ফি নিজের কাছে রাখায় ঢাবি কর্মকর্তার পদাবনতি

    পাকুন্দিয়া পৌরসভার প্রায় ১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

    করোনা সংক্রমণ বাড়ায় অনলাইন ক্লাসে ফিরছে বুয়েট

    ইঞ্জিন কেনায় দুর্নীতির অভিযোগে রেল ভবনে দুদকের অভিযান

    ‘পুলিশ এখন জনকল্যাণে নয়, আওয়ামী লীগের নিরাপত্তা কল্যাণে নিয়োজিত’

    সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি

    বাইডেনের চোখে সব নষ্টের গোড়া পুতিন

    ব্র্যাক ব্যাংক ও জেডটিই করপোরেশনের মধ্যে চুক্তি

    বড় কোনো পরিবর্তন ছাড়াই জাতীয় সংসদে বাজেট পাস

    ‘বিপজ্জনক পণ্য’ পরিবহনে অনীহা, দেশে কাঁচামাল সংকটের আশঙ্কা