Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

কুকুর সাজতে ব্যয় ১৪ লাখ টাকা

আপডেট : ২৫ মে ২০২২, ২২:০২

জাপানি এক নাগরিক কুকুর সাজতে বাংলাদেশি টাকায় ব্যয় করেছেন প্রায় ১৪ লাখ। ছবি: টুইটার একেক মানুষের একেক রকমের শখ থাকে। কারও শখ অনেকটা স্বাভাবিক, আবার অনেকের শখকে মনে হয় অস্বাভাবিক। তবে নিজেকে কোনো প্রাণীর মতো দেখাতে চাওয়ার শখও মানুষের থাকতে পারে? হ্যাঁ, পারে। এমন একজনকে পাওয়া গেছে যিনি চান তাঁকে প্রাণীর মতো দেখাক। তাঁর প্রিয় প্রাণী কুকুরের মতো দেখাক তাঁকে। আর এ জন্য তিনি প্রায় ১৪ লাখ টাকাও খরচ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, জাপানি ওই নাগরিক তাঁর @toco_eevee নামের টুইটার অ্যাকাউন্টে কুকুর কস্টিউম পরা অবস্থায় নিজের ছবি শেয়ার করেছেন। বাইরে থেকে দেখতে তাঁকে কোনোভাবেই মানুষ বলে আলাদা করার উপায় নেই।

তবে, তাঁর এই কুকুরের মতো দেখতে কস্টিউম বানানোর জন্য খরচ করতে হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ ৬০ হাজার টাকারও বেশি। যা জাপানি মুদ্রায় প্রায় ২০ লাখ ইয়েন। লেগেছে ৪০ দিনেরও বেশি সময়। আর এ কাজে তাঁকে সাহায্য করেছে জিপেট (Zeppet) নামে একটি প্রফেশনাল প্রতিষ্ঠান। জিপেট ওই জাপানি নাগরিককে স্কটিশ কুকুরের জাত ‘কোলি’র মতো কস্টিউম তৈরি করে দিয়েছেন। 

কেন নিজের জন্য এমন কুকুরে কস্টিউম তৈরি করালেন এমন এক প্রশ্নের জবাবে টোকো স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমি কোলিকে বেছে নিয়েছি কারণ আমি যখন কস্টিউমটি গায়ে দেই তখন আমাকে ঠিক কোলির মতোই দেখায়। আমি ভেবেছিলাম, আমার কস্টিউমের আকারে জন্য একটি বড় আকারে প্রাণী ভালো হবে বলে আমি বিবেচনা করেছিলাম। এবং কোলি এ ক্ষেত্রে একটি বাস্তবসম্মত মডেল হবে বিবেচনা করেই করে আমি এই সিদ্ধান্ত নিয়েছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভয় পেলে ‘পিলে চমকায়’ কেন?

    তাঁহাদের বচন

    ‘অর্জনের কোনো রং হয় না’

    কুকুর-বিড়ালের জন্য ডেটিং সাইট! 

    তাঁহাদের বচন

    ‘মনে হচ্ছে পৃথিবীটাই ক্ষয় হতে শুরু করেছে’

    নাম কেন ‘প্লাস্টিক সার্জারি’

    কাজে ফাঁকি দিতে ঘুমের ভান ধরে যে ঘোড়া!

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল