Alexa
সোমবার, ০৪ জুলাই ২০২২

সেকশন

epaper
 

অন্ধ্র প্রদেশের পরিবহনমন্ত্রীর বাড়িতে আগুন

আপডেট : ২৪ মে ২০২২, ২৩:৩১

মন্ত্রীর বাড়িতে আগুন দেওয়া হয়। ছবি: এনডিটিভির সৌজন্যে জেলার নাম পরিবর্তন নিয়ে ছড়িয়ে পড়া সংঘর্ষের জেরে বিক্ষুব্ধ জনতা ভারতের অন্ধ্র প্রদেশের পরিবহনমন্ত্রী পিনিপে বিশ্বরূপুর বাড়িতে আগুন দিয়েছে। তবে মন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের পুলিশ নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। আজ মঙ্গলবার দুপুরের পর অন্ধ্র প্রদেশের অমলাপুরম শহরে এই ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্ধ্র প্রদেশের কোনাসিমা জেলার নাম পরিবর্তন করে বি আর আম্বেদকর কোনাসিমা জেলা হিসেবে নাম প্রস্তাব করা হয়েছে। কিন্তু এর প্রতিবাদ জানায় কোনাসিমা সাধনা সমিতি। এ নিয়ে প্রতিবাদ জানাতে আজ মঙ্গলবার বিক্ষোভের আয়োজন করে সাধনা সমিতি। 

এ সময় তারা নাম পরিবর্তনের বিরোধিতা করে ডিস্ট্রিক্ট কালেক্টর হিমাংশু শুকলার কাছে একটি স্মারকলিপি দেওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ এতে বাধা দিয়ে লাঠিপেটা করে। এতে সহিংসতা ছড়িয়ে পড়লে বিক্ষোভকারীরা ওই মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেয়। 

এ ঘটনায় মন্ত্রীর বাড়ি ছাড়াও বিক্ষোভকারীরা একটি পুলিশের গাড়ি ও একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বাসে আগুন ধরিয়ে দেয়। এ ছাড়া বিক্ষোভকারীদের ছোড়া পাথরে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বিক্ষোভকারীরা একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বাসে আগুন দেয়। ছবি: এনডিটিভির সৌজন্যে প্রদেশটির স্বরাষ্ট্রমন্ত্রী তনেতি বনিতা বলেছেন, বি আর আম্বেদকরের নাম অন্তর্ভুক্ত করায় গর্বিত হওয়ার পরিবর্তে, সমাজ বিরোধী উপাদান সহিংসতা উসকে দিচ্ছে—এমনকি বেসরকারি স্কুল বাসেও আগুন দিয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করে বলেন, ‘কিছু রাজনৈতিক দল অগ্নিসংযোগে প্ররোচনা দিয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জন আহত হয়েছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক। আমরা এ ঘটনার তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনব।’ 

গত ৪ এপ্রিল অন্ধ্র প্রদেশের পূর্বে অবস্থিত পূর্ব গোদাবরী জেলা থেকে আলাদা করে কোনাসিমা জেলাটি গঠন করা হয়। এরপর গত সপ্তাহে প্রদেশটির সরকার কোনাসিমা জেলার নাম পরিবর্তন করে বি আর আম্বেদকর কোনাসিমা করার জন্য প্রাথমিক একটি বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপ্তিতে ওই জেলার জনসাধারণের কোনো আপত্তি আছে কি না, সেটিও জানতে চাওয়া হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের অন্যতম শুটারসহ গ্রেপ্তার ২ 

    আস্থা ভোটে সহজেই উতরে গেলেন একনাথ সিন্ধে

    বন্যায় ভাসছে সিডনি, বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার নির্দেশ

    কাশ্মীরে আটক লস্কর-ই-তৈয়বার সদস্য, ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান

    খার্তুমে জান্তাবিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৯ 

    বিজেপি নেতার সঙ্গে কানাইয়া লাল হত্যাকারীর ছবি ভাইরাল 

    কারাগারে দল গঠনের পর মহাসড়কে ডাকাতি করতেন তাঁরা

    প্রথম স্ত্রীকে কুপিয়ে হত্যা, দ্বিতীয় স্ত্রীসহ যুবক গ্রেপ্তার 

    আ.লীগ জনগণের সেবক হয়ে থাকতে চায়: কাদের

    সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের অন্যতম শুটারসহ গ্রেপ্তার ২