Alexa
রোববার, ০৩ জুলাই ২০২২

সেকশন

epaper
 

নতুন ঘর-দোকান পেলেন সেই এতিম তিন বোন

আপডেট : ২৪ মে ২০২২, ১৯:৫৪

এতিম সেই তিন বোন সম্পত্তিসহ নতুন ঘর ও দোকান উপহার পেয়েছেন। ছবি: সংগৃহীত নতুন বসতঘর, সেলাই মেশিনসহ একটি দোকান পেলেন বেদখল জমি ও বসতঘর ফিরে পেতে কাফনের কাপড় গায়ে আমরণ অনশনে বসা সেই তিন বোন। গতকাল সোমবার বিকেলে বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান ওই তিন বোনের বাড়ি বরগুনার বামনার গোলাঘাটায় উপস্থিত হয়ে এসব বুঝিয়ে দেন। 

গত ২৩ ফেব্রুয়ারি বুধবার বেলা ১০টার দিকে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে পৈতৃক সম্পত্তি ফিরে পেতে অনশনে বসেন বরগুনা জেলার বামনার গোলাঘাটা গ্রামের মৃত আবদুল রশীদের তিন মেয়ে রুবি আক্তার (২৭), জেসমিন আক্তার (১৮) ও মোছা রোজিনা (১৬)। ওই দিনই বিকেল ৪টার দিকে বরগুনার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক খাবার নিয়ে সেখানে উপস্থিত হয়ে বিষয়টি সমাধানের আশ্বাসে অনশন ভাঙেন তাঁরা।

পুলিশ সুপার গত বুধবার বিকেলেই বামনা উপজেলার রামনা ইউনিয়নে গোলাঘাটা গ্রামে তিন বোনের বাড়িতে যান কাগজপত্র দেখে এতিম তিন বোনের পৈতৃক সম্পত্তি ফিরিয়ে দিতে দখলদার আবদুল মান্নান, আশরাফ আলী, শাহজাহান ও সামসুজ্জামানের দখল থেকে সরিয়ে দেন। একই সঙ্গে, পুলিশ সুপার এতিম তিন বোনকে নতুন ঘর, পড়াশোনা, চিকিৎসা ও খাবারের ব্যয়ভার বহনেরও আশ্বাস দেন। দখলদারেরা জমি ফিরিয়ে দেওয়ার পর পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক তিন বোনের জন্য একটি ঘর নির্মাণের কাজ শুরু করেন। ঘরটি নির্মাণকাজ শেষ হলে বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান গতকাল ওই বাড়িতে উপস্থিত হয়ে ঘরের উদ্বোধন করেন।

পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক বলেন, ‘আমি যখন ওই বাড়িতে যাই তখন দেখতে পাই, ওদের থাকার মতো কোনো বসতঘর নেই। ভাঙাচোরা একটি ঘর আছে। সেটি বসবাসের উপযোগী নয়। আমি ওদের জন্য একটি ঘর তৈরি করে দিতে পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী ডিআইজি মহোদয়ের মাধ্যমে তিন বোনকে উপহার হিসেবে সেলাই মেশিন ও দোকানঘর উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী মানবিক দিক বিবেচনা করেন। আমরাও অসহায় মানুষের পাশে থাকব। মানবিক কারণে তাদের পাশে দাঁড়িয়েছি। ওদের জমি এখন থেকে ওরা ভোগ করবে।’

ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী এই এতিম তিন বোনের পাশে যেভাবে দাঁড়িয়েছেন তেমনি স্থানীয় প্রতিবেশী ও জনপ্রতিনিধিদেরও তাদের দায়িত্ব নিতে হবে। এদের নিরাপত্তা কেবল পুলিশ নয়, প্রতিবেশীদেরও নিশ্চিত করতে হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মাজারের পুকুর থেকে দেহবিহীন মাথা উদ্ধার

    পাথরঘাটায় স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    চট্টগ্রামে স্ত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় কাউন্সিলরের পুত্র গ্রেপ্তার

    বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করায় লাইনম্যানকে গাছে বেঁধে মারধর

    মামলা তুলে নিতে বাদীকে অ্যাসিড নিক্ষেপের হুমকি, তুলে নিয়ে মারধরের অভিযোগ

    রাজধানীর গুলিস্তানে পৃথক দুর্ঘটনায় দুজন নিহত

    আগাম আমন রোপণের ধুম

    গিনেস বুকে নাফিস

    কাউনিয়ার ৩৭ মণের সুলতান দাম ১২ লাখ টাকা

    ব্রহ্মপুত্র গিলে খাচ্ছে বসতভিটা

    ফুটবলে চতুর্থ জার্সির উত্থানের নেপথ্যে অ্যাডিডাস

    বাবা-মায়ের ওপর অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা